1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পুলিশের সঙ্গে যাচ্ছি, দেখা হবে আদালতে: ব্যারিস্টার সুমন বিনোদবাড়ি আইডিয়াল কলেজের অভিভাবক সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠিত মাদকসক্তি নিরাময় কেন্দ্র না টর্চার সেল কলারোয়া চন্দনপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের গভর্নিং বোর্ডির মত বিনিময় সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় সময় টিভির সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা সাতক্ষীরায় এইচপিভি টিকাদান সম্পর্কে অবহিতকরণ সভা মেহেন্দিগঞ্জে আদম দালালের খপ্পরে পরে নিঃস্ব হয়ে মানবেতর জীবনযাপন করা ২৩ পরিবারের মানববন্ধন সুরভী আক্তার মালা কথায় ফজলুর রহমান বাবু গাইলেন” বাবা” মুন্সীগঞ্জে ছড়িয়ে পড়েছে স্বর্গরাজ্য বেপরোয়া সিন্ডিকেট ইয়াবা বানিজ্য পঞ্চগড়ে চাচাত ভাইকে হত্যার দায়ে তিন জনের মৃত্যুদন্ড

বিশ্ব হাত ধোয়া দিবস, স্কুল ছাত্রীদের নিয়ে হাত ধোয়া প্রদর্শনী

  • প্রকাশের সময় : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ১৩২ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ
আপনার নাগালেই পরিচ্ছন্ন হাত এই প্রতিপাদ্যকে সামনে রেখে পঞ্চগড়ে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালী আলোচনা সভা এবং হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশলন বিভাগের যৌথ আয়োজনে এসব কর্মসূচি পালন করা হয়। রোববার সকালে পঞ্চগড় জেলা প্রশাসক কার্য্যালয়ের সামনে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগ পঞ্চগড়ের উপ পরিচালক আজাদ জাহান।

এ সময় জনস্বাস্থ্য বিভাগ পঞ্চগড়ের নির্বাহি প্রকৌশলী মিনহাজুর রহমান সহ স্কুলের ছাত্র ছাত্রী, এনজিও কর্মী এবং সংশ্লিসটরা উপস্থিত ছিল। সেখান থেকেই স্কুলের ছাত্র ছাত্রীদের নিয়ে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে আবার জেলা প্রশাসক কার্য্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্য্যালয়ে হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী প্রদর্শনীতে পঞ্চগড়ের তিনটি স্কুলের শতাধিক ছাত্র ছাত্রী অংশ নেয়। এ সময় উপ-সহকারী প্রকৌশলী ঋসি কেশ রায় ছাত্র ছাত্রীদের হাত ধোয়া নিয়ে প্রশিক্ষন দেন। হাত ধোয়ার কৌশল হাত ধোয়ার উপকারীতা নিয়ে বিষদ আকারে আলোচনা করে বুঝিয়ে দেন। প্রশিক্ষন শেষে প্রতিটি ছাত্র ছাত্রী প্রশিক্ষকের সামনে হাত ধুয়ে বুঝিয়ে দেন। পরে জেলা প্রশাসক কার্য্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় হাত ধোয়ার উপকারিতা বিষয়ে বিষদ আলোচনা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ