1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল দুর্নীতি দমনে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক গোপালগঞ্জে কোটা বিরোধীদের শ্লোগানের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও বিক্ষোভ রাজশাহীতে এটিএন বাংলার সাংবাদিক সুজাউদ্দিন ছোটন এর বিরুদ্ধে হয়রানিমূলক মামলায় বিএমইউজের তীব্র নিন্দা ও প্রতিবাদ আদমদীঘিতে পোনা মাছ বাজরের দুরাবস্থা ; প্রায় এক হাজার ব্যবসায়ী বেকার গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় চাঁদা আদায় করতে গিয়ে জনতার হাতে আটক -০১ নড়াগাতীতে সড়কের সরকারি গাছ কাটার অভিযোগ!স’মিল থেকে উদ্ধার স্থানীয় সাংসদের হস্তক্ষেপ কামনা তানোরে বিচারের বাণী নিভৃতে কাঁদছে নাদিয়া বোর্ডের নির্বাহী সভা বৃহস্পতিবার

সেভ সিলেটের উদ্যোগে বিনামূল্যে আতিথেয়তা

  • প্রকাশের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ১৮২ ০৫ বার পঠিত

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধি -ঃ নগরায়ণ ও সভ্যতার উন্নতির শুরুর দিকে সরাইখানা ব্যবস্থার সঙ্গে মানুষের পরিচয় ঘটে। পথিক, মুসাফির ও আগুত্তকদের কল্যাণে সরাইখানা নির্মাণ করা হতো। দরিদ্র, মিসকিন ও অসহায়দের খাবারের ব্যবস্থা করা হতো সরাইখানায়। কালের প্রবাহে এক সময় হারিয়ে যায় এই ব্যবস্থাটি। মানুষের কল্যাণে ব্রত স্বেচ্ছাসেবী সংগঠন সেভ সিলেট ঐতিহ্যবাহী এই পদ্ধতিটি ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করে। গতকাল শুক্রবার নগরের মিরাবাজারে শুরু হয় ‘সরাইখানা’ বা আগত মুসাফির, দরিদ্র ও অসহায় মানুষের জন্য বিনামূল্যে আতিথেয়তার ব্যবস্থা। এতে শতাধিক মানুষকে আপ্যায়ন করানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, সেভ সিলেটের প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল হক, যুক্তরাজ্য প্রবাসী শাহনাজুল ইসলাম চৌধুরী, রেজা মাবুব চৌধুরী, সেভ সিলেটের পরিচালনা কমিটির সদস্য আমিনুল হক রানা, মাজেদুল হক, জাবেদ হোসেন নিরব, তানভীর আহমেদ, মোমেদ হোসেন, আনাস চৌধুরী। সদস্য মাইনুল ইসলাম শাওন, ওবায়দুল হক সোহাগ, জাফর সারওয়ার, ফাহিম তালুকদার, হায়দর সিদ্দিক, ।
স্বেচ্ছাসেবক মুক্তার আহমদ, রুহুল আমিন জগলু, মাহিয়ান মাহি, আব্দুল মালিক, কামরুল হাসান, মীর মোহাম্মদ মাহফুজ, ইশতিয়াক মাহমুদ ফাহিম, আনওয়ার আহমদ, এইচ সিয়াম, এনামুল ইসলাম মুন্না, মাসুম আহমদ, আরিফ আহমদ রিপন প্রমুখ।

সেভ সিলেটের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতি শুক্রবার দুপুরে নগরে আগত মুসাফির মুসাফির, দরিদ্র ও অসহায় মানুষের জন্য বিনামূল্যে আতিথেয়তার ব্যবস্থা থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ