1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পুলিশের সঙ্গে যাচ্ছি, দেখা হবে আদালতে: ব্যারিস্টার সুমন বিনোদবাড়ি আইডিয়াল কলেজের অভিভাবক সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠিত মাদকসক্তি নিরাময় কেন্দ্র না টর্চার সেল কলারোয়া চন্দনপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের গভর্নিং বোর্ডির মত বিনিময় সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় সময় টিভির সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা সাতক্ষীরায় এইচপিভি টিকাদান সম্পর্কে অবহিতকরণ সভা মেহেন্দিগঞ্জে আদম দালালের খপ্পরে পরে নিঃস্ব হয়ে মানবেতর জীবনযাপন করা ২৩ পরিবারের মানববন্ধন সুরভী আক্তার মালা কথায় ফজলুর রহমান বাবু গাইলেন” বাবা” মুন্সীগঞ্জে ছড়িয়ে পড়েছে স্বর্গরাজ্য বেপরোয়া সিন্ডিকেট ইয়াবা বানিজ্য পঞ্চগড়ে চাচাত ভাইকে হত্যার দায়ে তিন জনের মৃত্যুদন্ড

বগুড়ায় বিএনপির নিখোঁজ ২ নেতার সন্ধান চেয়ে হাইকোর্টে রিট

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ৯১ ০৫ বার পঠিত

মিরু হাসান, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার কাহালু উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরিচয়ে তুলে নেওয়োর পর নিখোঁজ হওয়া উপজেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আনোয়ার হোসেন হৃদয় ও একই উপজেলা বিএনপি নেতা দেলোয়ার হোসেনের সন্ধান চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এ রিট আবেদন দাখিল করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ।   

পরে রিট আবেদনের বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, গত ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে বিএনপি নেতা আনোয়ার হোসেন হৃদয় ও দেলোয়ার হোসেনকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তুলে নিয়ে যায় বলে তাদের পরিবারের দাবি। নিখোঁজ হওয়ার পর পরিবারের লোকজন স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করেন এবং জিডিও করেন। কিন্তু দুঃখজনকভাবে ১৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত তাদের আদালতে উপস্থাপন করা হয়নি। তাদের বিরুদ্ধে কোনও মামলাও ছিল না। পরিবারের সদস্যরা এখনো পর্যন্ত তাদের কোনও সন্ধান পাচ্ছেন না। এই দুই বিএনপি নেতার সন্ধান চেয়ে তাদের সন্তানেরা হাইকোর্ট রিট আবেদন করেছেন। রিটে আইন মন্ত্রাণয়ের সচিব, পুলিশের আইজসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

এর আগে গত ২০ ডিসেম্বর বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আনোয়ার হোসেন হৃদয়ের স্ত্রী আঁখি বেগম অভিযোগ করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে তুলে নিয়ে গেছে। সংবাদ সম্মেলনে আঁখি বেগম বলেন, গত ১৪ ডিসেম্বর তার স্বামী তার কর্মস্থল বগুড়ার শেরপুর পল্লী উন্নয়ন একাডেমি থেকে ফেরার পথে অফিসের গেট থেকে বিকাল সাড়ে ৫টার দিকে ডিবি পরিচয়ধারী সাদা পোশাকে তিন থেকে চার জন তাকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। যার সন্ধান আজও পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ