1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পুলিশের সঙ্গে যাচ্ছি, দেখা হবে আদালতে: ব্যারিস্টার সুমন বিনোদবাড়ি আইডিয়াল কলেজের অভিভাবক সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠিত মাদকসক্তি নিরাময় কেন্দ্র না টর্চার সেল কলারোয়া চন্দনপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের গভর্নিং বোর্ডির মত বিনিময় সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় সময় টিভির সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা সাতক্ষীরায় এইচপিভি টিকাদান সম্পর্কে অবহিতকরণ সভা মেহেন্দিগঞ্জে আদম দালালের খপ্পরে পরে নিঃস্ব হয়ে মানবেতর জীবনযাপন করা ২৩ পরিবারের মানববন্ধন সুরভী আক্তার মালা কথায় ফজলুর রহমান বাবু গাইলেন” বাবা” মুন্সীগঞ্জে ছড়িয়ে পড়েছে স্বর্গরাজ্য বেপরোয়া সিন্ডিকেট ইয়াবা বানিজ্য পঞ্চগড়ে চাচাত ভাইকে হত্যার দায়ে তিন জনের মৃত্যুদন্ড

পঞ্চগড়ে শুরু হলো চায়ের অনলাইন নিলাম কেন্দ্রের কার্যক্রম

  • প্রকাশের সময় : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ৭৩ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ
গত ২ সেপ্টেম্বর পঞ্চগড়ে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি কর্তৃক দেশের তৃতীয় ও প্রথম অনলাইন চা নিলাম কেন্দ্র উদ্বোধনের একমাস পর আজ থেকে পূর্ণাঙ্গ ভাবে শুরু হয়েছে নিলাম কার্যক্রম। পঞ্চগড়ের ব্রোকার ও ওয়্যার হাউজসহ অনলাইন পার্টিসিপেট করা বিটারদের নিয়ে বুধবার (৪ অক্টোবর) সকাল ৯টা থেকে চেম্বার ভবনের তৃতীয় তলায় নিলাম কেন্দ্রের প্রথম কার্যক্রম শুরু হয়। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনলাইনের মাধ্যমে নিলামে বিটাররা যুক্ত হন। এসময় বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের উদ্যোগে কার্যক্রম বাস্তবায়ন করেন স্মল টি গার্ডেন ওনার্স এন্ড টি ট্রেডার্স এসোসিয়েশন। আর প্রথমে হিমালয় ব্রোকার হাউজের প্রায় ৭০ হাজার কেজি চা বিক্রির জন্য এই নিলামে তোলা হয়। এই প্রথম চট্রগ্রামের পরিবর্তে নিজ জেলার নিলাম অংশগ্রহণ করতে পেরে খুশি সকলেই।

জলিল মিঞা নামে একজন বিটার বলেন, সকলের স্বপ্ন থাকে, কিন্তু বাস্তবতার সাথে অনেকসময় তা মিলে না। আমরা তার পরেও এই অকশনে যুক্ত হয়ে বিট করছি। আলহামদুলিল্লাহ্ ভালো লাগছে, আগামীতে আরো ভালো ভাবে যুক্ত হতে পারবো। আর এর মাধ্যমে আমাদের ভাড়া অনেকটাই কমে আসছে এবং এটি চা চাষীদের জন্য অনেক ভূমিকা পালন করবে।

ফজলুল করিম ও জসিম উদ্দীন বলেন, এই কেন্দ্রের প্রথম কার্যক্রমে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। অনেক ভালো লাগছে। এর আগে আমাদের চট্রগ্রামের চা নিতে অনেক বাড়তি ভাড়া দিতে হতো। এবং-কি চা নেয়ার সুযোগ পাওয়া অনেক কঠিক হয়ে আসতো। তবে এর মাঝে আমাদের এই পঞ্চগড়ের নিলাম কেন্দ্র অনেক ভূমিকা পালন করবে।

পঞ্চগড় স্মল টি গার্ডেন ওনার্স এন্ড টি ট্রেডার্স এসোসিয়েশনের সভাপতি আমিরুল ইসলাম খোঁকন সময় সংবাদকে জানান, চা বোর্ডের দেয়া সিডিউল অনুযায়ী কার্যক্রম পরিচালিত হচ্ছে। আজকের প্রথম এই অনলাইনে নিলামে স্বতফুর্তভাবে সকলেই অংশগ্রহণ করেছে। এখন থেকে মাসে ২বার ১৪ দিনের মাথায় বুধবারে এই নিলাম কার্যক্রম হবে। আর এই নিলামে যারা সর্বোচ্চ বিট করবেন তাদের ১৪ দিনের মধ্যে টাকা জমা করে চা নিতে হবে।

তবে এই চা নিলাম কেন্দ্রে চায়ের বড় বড় কোম্পানি পঞ্চগড়ে যুক্ত হলে এই নিলাম কেন্দ্রটি অনেকটাই সাফল্য পাবে।

বাংলাদেশ চা বোর্ডের পঞ্চগড় কার্যালয়ের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন বলেন, এ এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে চা বোর্ডের চেয়ারম্যান আশরাফুল ইসলাম ২০২১ সালের অক্টোবর মাসে পঞ্চগড়ে এসে এই চা নিলাম কেন্দ্রের অনুভব করে। অবশেষে প্রধানমন্ত্রীর হাত ধরে এর কার্যক্রম শুরু হয়।

তবে ঢাকা থেকে অনলাইনে অকশনে যুক্ত থেকে কার্যক্রম প্রত্যক্ষ করেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম ।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ