1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ায় সমাজ উন্নয়নে অসামান্য অবদানে শ্রেষ্ঠ জয়িতা ২২ পুরস্কার পেলেন জিনিয়া মুছা আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন উপলক্ষে চকরিয়ায় মানববন্ধন ও আলোচনা রংপুরে সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ‘ফিরেদেখা আয়োজনে রোকেয়ার ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ ইউএনও সহ পাইকগাছার ৫ নারী পেলন জয়িতা সম্মাননা বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত সরকারী সুবিধা বঞ্চিত মহাছেনা’র জীবন হাতে হাত রেখে সরকারি কর্মকর্তা, শিশু থেকে শুরু করে সাধারণ মানুষ ‘না’ বললো দুর্নীতিকে ‘বিজিবি -বিএসএফ এর সীমান্ত বৈঠক ফলপ্রসু হয়েছে’  আদমদীঘিতে নৈশপ্রহরীর ২য় স্ত্রীর আত্মহত্যা গোদাগাড়ীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও ২০২২ উদযাপন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা

জাতিসংঘের শান্তি কমিশনের নতুন সভাপতি বাংলাদেশ

  • প্রকাশের সময় : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৪ ০৫ বার পঠিত

বিশেষ প্রতিনিধি -ঃ নতুন সভাপতি নির্বাচিত হওয়ার পর শান্তি প্রতিষ্ঠা কমিশনের ২০২২ সালের আসন্ন ১৬তম অধিবেশনে সভাপতির দায়িত্ব পালন করবেন রাবাব ফাতিমা।
নির্বাচিত হওয়ার পর বিদায়ী সভাপতি মিশরের স্থায়ী প্রতিনিধি ওসামা আবদুল খালেকের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন রাবাব ফাতিমা। এসময় নিজের সদ্য প্রাপ্ত সভাপতির দায়িত্বভার নিয়ে তিনি বলেন, “কমিশনের গুরুত্বপূর্ণ লক্ষ্যের মধ্যে থাকবে দেশগুলোকে সহায়তার ক্ষেত্রে সময়মত সম্পৃক্ত হওয়া এবং পর্যাপ্ত সহায়তা দেয়া। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে চাহিদামত দৃষ্টিপাত করা এবং শান্তি প্রতিষ্ঠা কমিশনের কাজের পরিধি বাড়ানোর ক্ষেত্রেও আরও বেশি সক্রিয় হওয়া।”
জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে শীর্ষ সৈন্য প্রেরণকারী এবং অর্থ সাহায্যদাতা দেশগুলো এই শান্তি কমিশনের সদস্য হিসাবে কাজ করে। বর্তমানে জাতিসংঘের বিভিন্ন শান্তি মিশনে সৈন্য পাঠানোর তালিকায় শীর্ষস্থানে আছে বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ