1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিখোঁজ হওয়ার ৮ দিন পর মিলল এমপি আনোয়ারুল আজিম আনারের মরদেহ গোপালগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ গোপালগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই জনের-আহত ০২ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষকসহ প্রাণ হারালো ৪জন শ্রীবরদীতে মোটরসাইকেল ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত, আহত ১ নো হেলমেট নো ফুয়েল সিদ্ধান্ত কার্যকর করতে ট্রাফিক পুলিশের অভিযান গলাচিপায় ক্রয়কৃত সম্পত্তিতে প্রভাবশালীদের বাঁধা, দ্বারে দ্বারে ঘুরছে জমির মালিক, রাজশাহীতে ২০ বোতল ফেন্সিডিল ও ২০০ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন সাবেক এমপিকে গোপালগঞ্জের রূপালী ব্যাংকে  গ্রাহক হয়রানি

আখাউড়ায় কারাগারে আটক মুক্তিযোদ্ধার মুক্তির দাবীতে মানববন্ধন

  • প্রকাশের সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ৯৮ ০৫ বার পঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি -ঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একটি মামলায় বিজয়ের মাসে কারাগারে আটক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার (৭৮) এর মুক্তির দাবীতে মানববন্ধন হয়েছে। আখাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের আয়োজনে রোববার সকালে পৌরশহরের সড়ক বাজারে এড. সিরাজুল হক পৌর মুক্ত মঞ্চের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধন থেকে আগামী ২৪ ঘন্টার মধ্যে কারাগারে আটক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়ার নিঃশর্ত মুক্তির জন্য সরকারের নিকট দাবী করা হয়। অন্যথায় বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেওয়া হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার সৈয়দ জামসেদ শাহ্ সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বাহার মালদার, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা শেখ বোরহান উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম খাদেম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হালিম হেলাল, যুবলীগ নেতা মোঃ মনির হোসেন, মুক্তিযোদ্ধার সন্তান মোঃ মনির হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ ছাত্তার মিয়া আখাউড়া শহীদ স্মৃতি কলেজের নৈশ প্রহরী হিসেবে চাকুরী করতেন। তাঁর বসবাসের কোন জায়গা ছিল না। প্রায় ৩৫ বছর আগে কলেজের তৎকালীন অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এ. এম. মোঃ ইছহাক (বীরপ্রতীক) তাকে (বীর মুক্তিযোদ্ধা ছাত্তার মিয়া) কলেজের মালিকীয় জায়গায় পরিবার নিয়ে বসবাসের জন্য জায়গা দেন। সে জায়গায় তিনি ঘর দরজা নির্মাণ করে বসবাস করে আসছিলেন। সম্প্রতি এলাকার ভূমিদস্যু মোঃ রফিকুল ইসলাম প্রকাশ রফিক ভেন্ডার ও তার সহযোগিরা ষড়যন্ত্র করে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়াকে বাড়ির ভাড়াটিয়া বানিয়ে ২ লক্ষ ২৩ হাজার টাকা বাড়ি ভাড়া বকেয়া দাবী করে বীর মুক্তিযোদ্ধা ও তার দুই ছেলেকে আসামী করে আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেন। গত ২ ডিসেম্বর আদালতে হাজিরা দিতে গেলে আদালত একজন অসুস্থ, প্রবীণ বীর মুক্তিযোদ্ধা মোঃ ছাত্তার মিয়াকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করেন। দুই ছেলেকে জামিন দেন। বিজয়ের মাসে একজন বীর মুক্তিযোদ্ধাকে কারাগারে আটক রাখায় জাতিকে কলঙ্কিত করেছে। আমরা দু:খিত, ব্যথিত। আমরা এর তীব নিন্দা ও প্রতিবাদ জানাই। আগামী ২৪ ঘন্টার মধ্যে আটক মুক্তিযোদ্ধার নিঃশর্ত মুক্তি দাবী করেন বক্তারা। মিথ্যা মামলা দিয়ে মুক্তিযোদ্ধাকে কারাগারে নিক্ষেপ করায় ভূমিদস্যু মোঃ রফিকুল ইসলামের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী জানান তারা।

মানববন্ধন শেষে আখাউড়া শহীদ স্মৃতি কলেজের সাবেক অধ্যক্ষ ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোঃ জয়নাল আবেদীন সাবাদিকদের বলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ ছাত্তার মিয়া যে জায়গাটিতে বসবাস করেন সেটি আখাউড়া শহীদ স্মৃতি কলেজের জায়গা। কলেজ থেকে তাকে থাকার জন্য দেওয়া হয়েছিল। একটি ভূমিদুস্য চক্র জালজালিয়াতি করে জায়গাটি গ্রাস করার অসৎ উদ্দেশ্যে ছাত্তার মিয়া উচ্ছেদ করতে মিথ্যা মামলা দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ