1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
বুধবার, ২২ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পঞ্চগড়ের দেবীগঞ্জে মদন মোহন, বোদায় টবি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত নিখোঁজ হওয়ার ৮ দিন পর মিলল এমপি আনোয়ারুল আজিম আনারের মরদেহ গোপালগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ গোপালগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই জনের-আহত ০২ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষকসহ প্রাণ হারালো ৪জন শ্রীবরদীতে মোটরসাইকেল ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত, আহত ১ নো হেলমেট নো ফুয়েল সিদ্ধান্ত কার্যকর করতে ট্রাফিক পুলিশের অভিযান গলাচিপায় ক্রয়কৃত সম্পত্তিতে প্রভাবশালীদের বাঁধা, দ্বারে দ্বারে ঘুরছে জমির মালিক, রাজশাহীতে ২০ বোতল ফেন্সিডিল ও ২০০ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন সাবেক এমপিকে

সাবেক প্রধান জেনারেল আজিজকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা এবং তার ভিসা বাতিল

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৮০ ০৫ বার পঠিত

অনলাইন ডেক্স -ঃ বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল আজিজ আহমেদকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। ইতিমধ্যে তার মার্কিন ভিসাও বাতিল করা হয়েছে।

সম্প্রতি ইউএস স্টেট ডিপার্টমেন্টের পক্ষ থেকে এই সংক্রান্ত একটি আনুষ্ঠানিক চিঠিও তাকে পাঠানো হয়েছে।

এদিকে, ঢাকায় মার্কিন দূতাবাস এই বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে। 

রোববার দূতাবাসের একজন মুখপাত্র সাংবাদিকদের জানান, যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী ভিসার তথ্য ‘গোপনীয়’ এবং কারো ব্যক্তিগত ভিসার বিষয়ে তারা আলোচনা করেন না।   

এদিকে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন বলছে, কাতারভিত্তিক নিউজ চ্যানেল আল জাজিরার একটি প্রতিবেদন প্রকাশের পর এই পদক্ষেপ নেওয়া হয়েছে; সেখানে জেনারেল আজিজকে দুর্নীতি ও অনিয়মের সাথে সংশ্লিষ্ট দেখানো হয়।

২০১৮ সালের ১৮ জুন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পান জেনারেল আজিজ আহমেদ। তিন বছর দায়িত্ব পালন শেষে এ বছরের ২৪ জুন তিনি অবসরে যান।

সেনাপ্রধান হওয়ার আগে সেনাবাহিনীর সদর দপ্তরে কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) ছিলেন আজিজ আহমেদ। তার আগে তিনি ময়মনসিংহে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ছিলেন। তিনি ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক ছিলেন। তার আমলে বাংলাদেশ সেনাবাহিনী ৪০টি দেশে জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ