1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিখোঁজ হওয়ার ৮ দিন পর মিলল এমপি আনোয়ারুল আজিম আনারের মরদেহ গোপালগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ গোপালগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই জনের-আহত ০২ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষকসহ প্রাণ হারালো ৪জন শ্রীবরদীতে মোটরসাইকেল ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত, আহত ১ নো হেলমেট নো ফুয়েল সিদ্ধান্ত কার্যকর করতে ট্রাফিক পুলিশের অভিযান গলাচিপায় ক্রয়কৃত সম্পত্তিতে প্রভাবশালীদের বাঁধা, দ্বারে দ্বারে ঘুরছে জমির মালিক, রাজশাহীতে ২০ বোতল ফেন্সিডিল ও ২০০ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন সাবেক এমপিকে গোপালগঞ্জের রূপালী ব্যাংকে  গ্রাহক হয়রানি

গোপালগঞ্জের কাশিয়ানীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

  • প্রকাশের সময় : শনিবার, ৪ মে, ২০২৪
  • ৫১ ০৫ বার পঠিত

লুৎফর সিকদার, গোপালগঞ্জ প্রতিনিধিঃ গতকাল শুক্রবার(৩মে)বিকালে অনুসন্ধানী সাংবাদিক সংগঠন কাশিয়ানী রিপোর্টার্স ফোরামের আয়োজনে দিবসটি উপলক্ষে দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সাংবাদিক নির্যাতন বন্ধ, গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা নিশ্চিত করার দাবি করা হয়।

মুক্ত সাংবাদিকতা ও গণমাধ্যমের দাবিতে প্রতি বছর বিশ্বজুড়ে দিবসটি পালিত হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘গ্রহের জন্য গণমাধ্যম: পরিবেশগত সংকট মোকাবেলায় সাংবাদিকতা।’
১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ অনুসারে ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় ৩ মে তারিখটিকে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেয়া হয়। এর পর থেকে বিশ্বব্যাপী গণমাধ্যমকর্মীরা দিবসটি পালন করে আসছেন। সাংবাদিকতার স্বাধীনতা, গণমাধ্যমের মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, পেশাগত দায়িত্ব পালনের সময় ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।
এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন কাশিয়ানী রিপোর্টার্স ফোরামের প্রতিষ্টাতা ও প্রধান উপদেষ্টা, দৈনিক কালবেলা পত্রিকার উপজেলা প্রতিনিধি মিল্টন খান।
কাশিয়ানী উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার উপজেলা প্রতিনিধি শহিদুল আলম মুন্না,
রিপোর্টার্স ফোরামের সভাপতি ও দৈনিক অর্থনীতি পত্রিকার প্রতিনিধি বায়তুল হাসানের সভাপতিত্বে,
সাধারণ সম্পাদক ও স্যাটেলাইট টেলিভিশন আনন্দ টিভি’র প্রতিনিধি ইবাদুল রানা’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ফোরামের সহ-সভাপতি ও সিএনএন বাংলা টিভির প্রতিনিধি রায়হান মুন্সী জসীম, কার্য নির্বাহী সদস্য ও দৈনিক ঘোষণা’র প্রতিনিধি তারিক মাসুদ খসরু,প্রচার সম্পাদক ফাহিম হাসান ঊষা,কার্যকরী সদস্য ও দৈনিক শতবর্ষের প্রতিনিধি, সাজ্জাদ আলী সাংবাদিক আম্মার মিয়া অসীম সহ প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ