1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
বুধবার, ২২ মে ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পঞ্চগড়ের দেবীগঞ্জে মদন মোহন, বোদায় টবি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত নিখোঁজ হওয়ার ৮ দিন পর মিলল এমপি আনোয়ারুল আজিম আনারের মরদেহ গোপালগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ গোপালগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই জনের-আহত ০২ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষকসহ প্রাণ হারালো ৪জন শ্রীবরদীতে মোটরসাইকেল ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত, আহত ১ নো হেলমেট নো ফুয়েল সিদ্ধান্ত কার্যকর করতে ট্রাফিক পুলিশের অভিযান গলাচিপায় ক্রয়কৃত সম্পত্তিতে প্রভাবশালীদের বাঁধা, দ্বারে দ্বারে ঘুরছে জমির মালিক, রাজশাহীতে ২০ বোতল ফেন্সিডিল ও ২০০ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন সাবেক এমপিকে

তানোরে দীঘি পুনঃখনন নিয়ে উত্তজনা

  • প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ৩৮ ০৫ বার পঠিত

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীর তনোরে গ্রামবাসীর বাধা উপেক্ষা করে দীঘি  পুনঃখননের অভিযোগ উঠেছে।  তানোর পৌরসভার আকচা ফকিরপাড়া মহল্লায় এই দীঘি পুনঃখনন করা হচ্ছে। স্থানীয়রা জানান, এই দীঘির মধ্যে খাস ো বিরোধপুর্ণ সম্পত্তি রয়েছে। যে কারণে এর আগেও দু’বার এই দীঘি পুনঃখননের চেষ্টা করা হলেও উপজেলা প্রশাসন অনুমতি দেননি। অসমর্থিত সুত্র জানায়, দীঘির মাটি খননের সময় গুপ্তধন (মুর্তি) উদ্ধার ও গায়েব করা হয়েছে বলে সাধারণের মাঝে গুঞ্জন বইছে। দীঘি পাড়েই রয়েছে সনাতর ধর্মালম্বীদের মন্দির, তাই অনেকে গুপ্তধন গুঞ্জনকে সত্য মনে করছে।
অন্যদিকে সাধারণ মানুষ বলছে,আগে দু’বার উপজেলা প্রশাসন যে দীঘি পুনঃখননে অনুমতি দেননি, এবার সেটা কিভাবে অনুমতি পেলো ?
এদিকে অসমর্থিত একটি সুত্র জানায়, গত ২৫ এপ্রিল বৃহস্প্রতিবার রাতে দীঘির মাটি খননের সময় মুর্তি সাদৃশ্য বস্তু উঠে আসে। কিন্ত্ত হাজি তরিকুলের লোকজন কাউকে দেখতে না দিয়ে তড়িঘড়ি সেটা সরিয়ে নিয়েছে। স্থানীয়রা বলেন, মহল্লার মানুষের মধ্যে গুপ্তধন পাওয়া-না পাওয়া নিয়ে আলোচনা হচ্ছে, তবে তারা কেউ সুনিদ্রিস্ট তথ্য দিতে পারছে না। এবিষয়ে জানতে চাইলে হাজি তরিকুল ইসলাম এসব অভিযোগ অস্বীকার করে বলেন,এলাকার কিছু বাটপার মানুষ এসব মিথ্যাচার করছে। এবিষয়ে জানতে চাইলে দীঘির মালিক প্রভাষক মাসুদ মিয়া বলেন, সাংবাদিক সাইদ সাজু তার কাছে এবিষয়ে জানতে চেয়েছিলেন,  কিন্ত্ত তিনি এবিষয়ে কিছুই জানেন না।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ