1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

পঞ্চগড়ে ২টি আসনে ২৮৭টি কেন্দ্রের মধ্যে ১৩৬টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ

  • প্রকাশের সময় : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ৬২ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম আলম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়- ১ ও পঞ্চগড় -২ আসনে মোট ভোট কেন্দ্র ২৮৭ টি,এর মধ্যে ১৩৬ টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ।শনিবার (৬ জানুয়ারী) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংএ, তথ্য উল্লেখ করেন পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা। তিনি বলেন,নির্বাচনকে কেন্দ্র করে পঞ্চগড় জেলার আইন শৃঙ্খলা নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্য ৮৫০ জন,বিজিবি সদস্য ১৩ প্লাটুন, র্যাব সদস্য ৪ প্লাটুন, ব্যাটালিয়ান পুলিশ (এপিবিএন) ৪ প্লাটুন, আনসার ব্যাটালিয়ন ৮ প্লাটুন থাকছেন।


জানা যায়, নির্বাচনে পঞ্চগড়-১ আসনে ৬ জন ও পঞ্চগড়-২ আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।জেলায় মোট ভোটার সংখ্যা ৮ লাখ,২৬ হাজার,৯৬৩ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৪ লাখ ১৫ হাজার ৬৯ জন।মহিলা ভোটার ৪ লাখ ১১ হাজার ৮৯০ জন।রোববার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ২৮৭ টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।পঞ্চগড়-১ আসনে ১৫৬ টি কেন্দ্রের মধ্যে ৯৫ টি কেন্দ্র ও পঞ্চগড়-২ আসনে ১৩১ টির মধ্যে ৪১ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।কেন্দ্রগুলোতে সাধারণ ঝুঁকিপূর্ণ ও বিশেষ ঝুঁকিপুর্ণ এই দুই ভাগে ভাগ করা হয়েছে।
জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম বলেন,বিচার বিভাগীয় কর্মকর্তা হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৬ জন,জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ জনকে নিয়োগ করা হয়েছে।এছাড়াও  নির্বাচন অনুসন্ধান কমিটির দুইজনও মাঠে থাকবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ