1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তানোরে বোরো চাষে খরচ বাড়ছে গোপালগঞ্জ পুইশুরের কৃতিসন্তান মরহুম ছোটন সিকদারের মৃত্যু বার্ষিকী রমজানে পণ্যের অভাব নেই – প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাকের পার্টির নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা সহ টাকা ছিনতাই অভিযাত্রিকের ২৩২৬ সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রাজধানীর ডেমরায় যৌতুক লোভী স্বামীর অত্যাচারে গৃহবধু মৌসুমী এখন দিশেহারা গলাচিপায় অবৈধ জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন শুরু গলাচিপায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদন শীর্ষক কৃষক মাঠ দিবস মুন্সীগঞ্জ সদরের রিকাবীবাজার মাছ আড়তে ৩৫ মণ জাটকা জব্দ মুন্সীগঞ্জ পৌরসভা উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে,আজ থেকে প্রচারণা

হাড় কাঁপানো শীতে কাবু পঞ্চগড়ের মানুষ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ৭৮ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম আলম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ মৃদু শৈত্যপ্রবাহ না থাকলেও উত্তরের হাড় কাঁপানো কনকনে শীতল বাতাসে কাবু হয়ে পড়েছে পঞ্চগড়ের মানুষ।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ১০.৭ ডিগ্রি সেলসিয়াস এর তিন ঘণ্টা আগে ভোর ৬ টায় ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।আবহাওয়ার তথ্য জানিয়েছেন জেলার প্রথম শ্রেণির তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

সেখানে বইছে শীতল বাতাস। ঘন কুয়াশা ও আকাশের মেঘ সরে গিয়ে সোমাবার দুপুরেরও সূর্যের দেখা মেলেনি। গতকাল মৌসুমের মধ্যে সবচেয়ে বেশি শীত অনুভূত হলেও এদিন সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার।

মাঝে কয়েক দিন বিরতি দিয়ে আবারও শীত জেঁকে বসায় চরম ভোগান্তিতে পড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। জীবিকার তাগিদে কনকনে শীত আর ঘন কুয়াশা উপেক্ষা করে তাদের কাজে বের হতে হয়েছে। সোমবার সকালে দেখা গেছে জেলা শহরের করতোয়া নদীতে হিমশীতল পানিতে নেমে পাথর উত্তোলনের কাজ শুরু করেছেন শ্রমিকরা। শীতবস্ত্রের অভাবে গ্রামা অঞ্চলে দিন-রাত খড় কুটো দিয়ে আগুন জালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে শীতার্ত মানুষ গুলোকে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষক কেন্দ্রের সহকারী কর্মকর্তা মো. রোকনুজ্জামান বলেন, উত্তর দিক থেকে শীতল বাতাস প্রবাহিত হওয়ায় গত দুই দিন ধরে পঞ্চগড়ে তীব্র শীত অনুভূত হচ্ছে। হিমালয়ের খুব কাছে অবস্থান হওয়ায় এখানে শীতের তীব্রতা একটু বেশি। মঙ্গলবার সকালে এখানে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এখন থেকে সর্বনিম্ন তাপমাত্রা কমতে পারে বলে তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ