1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশ বাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক রিয়াজুল হক সাগর গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে রাজধানীতে বাসা থেকে বাবা ও ছেলের মরদেহ উদ্ধার, নিহত ব্যক্তির মেয়েকে মুমূর্ষ উদ্ধার ফসলি জমিতে পুকুর খনন পাকা রাস্তা নষ্ট করে মাটি বানিজ্যে মুক্তাগাছা সাহিত্য সংসদের আলোচনা দোয়া ও ইফতার নওগাঁর বদলগাছীতে পক্ষপাতিত্ব করে মারধর করে ঘর-বাড়ি ভাঙ্গলেন ফাঁড়ির পুলিশ, সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের হাতে সাংবাদিক লাঞ্চিত তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল বগুড়ায় শাপলা সুপার মার্কেটে আগুনে ভস্মীভূত ১৫ দোকান মুক্তাগাছায় কৃষক লীগের উদ্যোগে দো’আ,ইফতার ও আলোচনা অনুষ্ঠিত গোপালগঞ্জে কাশিয়ানীতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে এক কৃষকের মৃত্যু

বড়লেখায় শহীদ বুদ্ধিজীবী দিবসে মোমবাতি প্রজ্জ্বলন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৪৬ ০৫ বার পঠিত

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধিঃ শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে মৌলভীবাজারের বড়লেখায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানানো হয়েছে।

১৪ ডিসেম্বর সন্ধ্যা ৬ টায় বড়লেখা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে শহীদ মিনার প্রাঙ্গণে শহীদদের স্মরণে মোমবাতি হাতে নিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট, দূর্বার মুক্ত স্কাউট, নিরাপদ সড়ক চাই (নিসচা), বাংলাদেশ প্রেস ক্লাব, অনলাইন রিপোর্টার্স ক্লাব এবং বীর মুক্তিযোদ্ধারা দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

এসময় বীর মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে বক্তারা বলেন, ১৯৭১ সালের আজকের এ দিনে পাকিস্তানি বাহিনী যখন দেখেছে তাদের পরাজয় সুনিশ্চিত তখন তারা দেশের সূর্য সন্তানদের হত্যা করা শুরু করে দেশকে মেধাশূন্য জাতিতে পরিণত করতে চেয়েছিল। তারা দেশের মেরুদণ্ড ভাঙার চেষ্টা চালায় কিন্তু এত কিছু করেও তাদের পরাজিত হতে হয়।

বক্তারা আরও বলেন, দেশের সূর্য সন্তানদের হত্যার পেছনে যে শুধু পাকিস্তানিরা জড়িত ছিল এমনটা না। বরং দেশীয় আলবদর, রাজাকার, আল শামসরা এতে প্রত্যক্ষভাবে জড়িত ছিল। বর্তমান সরকার রাজাকারদের শাস্তি দিলেও আমরা দাবি জানাই এ স্বাধীনতাবিরোধী শক্তির সন্তানরা যেন পুনরায় মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। আমরা চাই না তারা রাজনীতি করুক। আমরা চাই নতুন আইন করে তাদের ব্যান করা হোক এবং তাদের চিরতরে নির্মূল করা হোক। নাহলে তারা মুক্তিযুদ্ধের ইতিহাস লুণ্ঠন করবে এবং তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে উদ্বুদ্ধ করার অপচেষ্টা চালাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ