1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তানোরে বোরো চাষে খরচ বাড়ছে গোপালগঞ্জ পুইশুরের কৃতিসন্তান মরহুম ছোটন সিকদারের মৃত্যু বার্ষিকী রমজানে পণ্যের অভাব নেই – প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাকের পার্টির নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা সহ টাকা ছিনতাই অভিযাত্রিকের ২৩২৬ সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রাজধানীর ডেমরায় যৌতুক লোভী স্বামীর অত্যাচারে গৃহবধু মৌসুমী এখন দিশেহারা গলাচিপায় অবৈধ জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন শুরু গলাচিপায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদন শীর্ষক কৃষক মাঠ দিবস মুন্সীগঞ্জ সদরের রিকাবীবাজার মাছ আড়তে ৩৫ মণ জাটকা জব্দ মুন্সীগঞ্জ পৌরসভা উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে,আজ থেকে প্রচারণা

বাকেরগঞ্জে ধরাছোঁয়ার বাইরে ভূমিদস্যু আল আমিন

  • প্রকাশের সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৫২ ০৫ বার পঠিত

নিজস্ব সংবাদদাতা, বাকেরগঞ্জ বরিশালঃ বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পৌরসভা ২নং ওয়ার্ডের সদর রোডস্থ আমেরিকা প্রবাসীদের মালিকানাধীন সৈয়দ আহম্মেদ আলী প্লাজার জমি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ মো. আল আমিন খানের বিরুদ্ধে।

এ বিষয়ে ১১ নভেম্বর সৈয়দ আহম্মেদ আলী প্লাজার পরিচালক মো. সিদ্দিকুর রহমান বাকেরগঞ্জ থানায় একটি ননজিআর মামলা দায়ের করেন। যার জিডি নং-৫২২। এরপরও থেমে নেই আল-আমিনের ভূমিদস্যুতা। ধরাছোঁয়ার বাইরে থেকে আল-আমিন সুযোগ বুঝে প্রায়শই রাতের আঁধারে প্রবাসীদের জমি জবরদখল করে তাঁর স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আমেরিকা প্রবাসী সৈয়দ নজরুল ইসলামসহ ৩ ভাই বাকেরগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের সদর রোড উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের অপজিটে জমি ক্রায় করে তার পিতার নামে সৈয়দ আহম্মেদ আলী প্লাজা নির্মাণ করে ১২ টি দোকান ঘর দীর্ঘদিন যাবত ভাড়া দিয়ে আসছে। প্লাজা নির্মাণ কালে পশ্চিম পাশে চার ফুট জমি খালি রেখে প্লাজার ভবনটি নির্মাণ করা হয়। নজরুল ইসলাম সহ তিন ভাই পেশাগত কাজে দীর্ঘদিন ধরে আমেরিকায় অবস্থান করে আসছে। আহম্মেদ আলী প্লাজার পাশে রঙ্গশ্রী ইউনিয়নের মৃত আলতাফ হোসেন খানের পুত্র আল আমিন খান,মো. রুহুল আমিন খান, সুমন খান ও জাহাঙ্গির হাওলাদার ২ শতাংশ ৩৭ জমি ক্রায় করে একটি দোকান ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে আসছে। আহম্মেদ আলী প্লাজার মালিকদের সাথে জমি নিয়ে দীর্ঘদিন প্রতিপক্ষ আল আমিন,
মো. রুহুল আমিন খান, সুমন খান ও জাহাঙ্গির হাওলাদার এর সাথে আদালতে মামলা চলে আসছে। বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে দেওয়ানি মামলা নং ১৮৩/১৮। অথচ প্রতিপক্ষ আলামিন খানরা আদালতে মামলা চলমান অবস্থায় আহম্মেদ আলী প্লাজার মালিকরা বিদেশ থাকার সুযোগে ১০ নভেম্বর গভীর রাতে প্লাজার সাটার ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দোকানের ১২ টি বৈদ্যুতিক মিটার খুলে ফেলে মার্কেটের জমি দখল করে পাকা ভবন নির্মাণের কাজ চালিয়ে আসছে।

এ বিষয়ে আল আমিন খান জানান, আমার বিরুদ্ধে আহম্মেদ আলী প্লাজার মালিকরা কয়েকটি মামলা দায়ের করেছে। এখনো কিছু মামলা চলমান রয়েছে আদালতে। আমার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ সঠিক নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ