1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশ বাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক রিয়াজুল হক সাগর গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে রাজধানীতে বাসা থেকে বাবা ও ছেলের মরদেহ উদ্ধার, নিহত ব্যক্তির মেয়েকে মুমূর্ষ উদ্ধার ফসলি জমিতে পুকুর খনন পাকা রাস্তা নষ্ট করে মাটি বানিজ্যে মুক্তাগাছা সাহিত্য সংসদের আলোচনা দোয়া ও ইফতার নওগাঁর বদলগাছীতে পক্ষপাতিত্ব করে মারধর করে ঘর-বাড়ি ভাঙ্গলেন ফাঁড়ির পুলিশ, সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের হাতে সাংবাদিক লাঞ্চিত তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল বগুড়ায় শাপলা সুপার মার্কেটে আগুনে ভস্মীভূত ১৫ দোকান মুক্তাগাছায় কৃষক লীগের উদ্যোগে দো’আ,ইফতার ও আলোচনা অনুষ্ঠিত গোপালগঞ্জে কাশিয়ানীতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে এক কৃষকের মৃত্যু

তানোর বিএমডিএ কার্যালয় থেকে রহস্যজনকভাবে মটর পাম্পের তার চুরি

  • প্রকাশের সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ১০১ ০৫ বার পঠিত

তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর তানোর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয় থেকে দুটি গভীর নলকুপ মটরের প্রায় সাড়ে চারশ’ মিটার বৈদ্যুতিক তার চুরি হয়েছে। গত শনিবার দিবাগত রাতে এসব তার চুরি হয়েছে। অভিযোগের তীর উঠেছে স্টোর কিপার ও মেকানিকের দিকে। স্থানীয় বাসিন্দারা বলছে, কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশ ব্যতিত এমন সুরক্ষিত এলাকা থেকে এতো তার চুরি দুরুহ। আবার শনিবার দিবাগত রাতে চুরির ঘটনা ঘটলেও পরদিন রোববার বিকেল পর্যন্ত থানায় জিডি বা মামলা করা হয়নি। এতো বড় ঘটনা গোপণ করায় জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।
এদিকে খবর ছড়িয়ে পড়লে অফিস পাড়ায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।
স্থানীয়রা জানান, বিএমডিএ তানোর জোনে কামরুজ্জামান সহকারী প্রকৌশলী হিসেবে যোগদানের পর  রাস্তার গাছ 
গোপণে বিক্রি, রি-বোরিংয়ে অতিরিক্ত অর্থ আদায় ও অফিস থেকে তার চুরিসহ একের পর এক নানা ঘটনা ঘটছে। এতে জনমনে মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টির পাশাপাশি উঠেছে সমালোচনার ঝড়।
অপরদিকে রোববার সকালে সরেজমিন বিএমডিএ কার্যালয়ে  সহকারী প্রকৌশলী কামরুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে অপারগতা প্রকাশ করে বলেন, চুরির ঘটনায় মামলা করা হবে।
এদিকে নির্ভরযোগ্য সুত্র  জানান বাধাইড় ইউনিয়নের (ইউপি) দুটি গভীর নলকুপের বৈদ্যুতিক মটর নষ্ট হয়ে যায়। এসব মটর মেরামতের জন্য তানোর বিএমডিএ কার্যালয়ে জমা দেয়া হয়। কিন্তু মটর মেরামতের আগেই অফিস থেকে রহস্যজনকভাবে মটরের তার চুরি হয়ে যায়।
একাধিক অপারেটর জানান,এই অফিস এতোদিন কতো কর্মকর্তা আসলো গেলো  কোনদিন কিছু চুরি হলো না। আর এই কর্মকর্তা  আসার পর থেকে একের পর এক নানা ঘটনা ঘটছে। তারা আরো বলেন, সম্প্রতি এই কর্মকর্তা কামরুজ্জামান আসার পর  বরেন্দ্রের রোপণকৃত বিভিন্ন প্রজাতির পরিপক্ক গাছ প্রকাশ্যে টেন্ডার ছাড়াই  বিক্রি করা হয়। এগটনায় জাতীয় ও আঞ্চলিক বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এতে টনক 
নড়ে উধর্বতন কর্তৃপক্ষের বন্ধ হয় গাছ কাঁটাকাটির মহাযজ্ঞ। এমনকি বিকল হওয়া গভীর নলকূপের রি-বোরিং করতে অপারেটরদের কাছে থেকেও অতিরিক্ত টাকা নেয়া হয়। অতিরিক্ত টাকা না দিলে রি-বোরিংয়ের তালিকায় নাম উঠে না। নাম প্রকাশে অনিচ্ছুক এক মেকানিক বলেন, অফিসের গাড়ী তিনি ব্যক্তিগত কাজে ব্যবহার করেন। এবিষয়ে জানতে চাইলে বিএমডিএ  সহকারী প্রকৌশলী কামরুজ্জামান এসব অভিযোগ অস্বীকার করে বলেন,এসব ভিত্তিহীন ও অপপ্রচার। তিনি বলেন, তার চুরির ঘটনায় মামলা হবে। এবিষয়ে স্টোরকিপার মোস্তাফিজুর রহমান বলেন, তিনি সবেমাত্র এখানে এসেছেন। তিনি এসব নিযে খবর প্রকাশ না করার জন্য অনুরোধ করেন। এবিষয়ে মিস্ত্রী তানভির রহমান বলেন, দুটি নয় একটি মটরের অল্প কিছু তার চুরি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ