1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তানোরে বোরো চাষে খরচ বাড়ছে গোপালগঞ্জ পুইশুরের কৃতিসন্তান মরহুম ছোটন সিকদারের মৃত্যু বার্ষিকী রমজানে পণ্যের অভাব নেই – প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাকের পার্টির নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা সহ টাকা ছিনতাই অভিযাত্রিকের ২৩২৬ সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রাজধানীর ডেমরায় যৌতুক লোভী স্বামীর অত্যাচারে গৃহবধু মৌসুমী এখন দিশেহারা গলাচিপায় অবৈধ জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন শুরু গলাচিপায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদন শীর্ষক কৃষক মাঠ দিবস মুন্সীগঞ্জ সদরের রিকাবীবাজার মাছ আড়তে ৩৫ মণ জাটকা জব্দ মুন্সীগঞ্জ পৌরসভা উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে,আজ থেকে প্রচারণা

যৌতুকের বিরোদ্দে লড়াই করে সরকারি ভাবে জৈয়িতা পুরস্কার পেলেন, মমতাজ বেগম

  • প্রকাশের সময় : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ৫৩ ০৫ বার পঠিত

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ জীবনযুদ্ধে নিশ্পিরিত, যৌতুকের ভয়ংকর ছোবল থেকে, ঘুরে দারিয়েছেন হতভাগি মমতাজ বেগম। গ্রাম উন্নয়ন সংস্থা গ্রাউসের পরশে, আজ সে সমাজে প্রতিষ্ঠিত। ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলা হল রুমে আজ ৯ই ডিসেম্বর, বেগম রোকেয়া সাখাওয়াত দিবসে, উপজেলা নির্বাহী অফিসার লুৎফর রহমানের হাতে, পুরস্কার গ্রহন করেলেন মমতাজ বেগম। তার মুখে যৌতুকের ছোবল থেকে ফিরে দাড়ানোর বাস্তব তথ‍্য ফুটে উঠেছে, নারীদের কষ্ট এবং সংগ্রাম করে জীবন চালানোর প্রচেষ্টা দৃশ‍্যমান।
রাহেলা আক্তার, এনিমেটর, গ্রাউস বলেন, মমতাজ কে দেখে আমাদের শিক্ষা নেওয়া উচিৎ। তিনি আরো বলেন, মমতাজের কাহিনী লিখার সময়, আমি উপলব্দি করেছি, পৃথিবী কতটা নিষ্ঠুর।
মোঃ সাইয়েদুজ্জামান খোকন, নির্বাহী পরিচালক, গ্রাউস বলেন, সকল বাধাই জয় করা সম্ভব যদি সততা ও ধৈর্য ধারন করা যায়। মমতাজ বেগমের সাফল‍্যর মাধ্যমে, বাংলাদেশের হতদরিদ্র, প্রান্তিক কৃষকরা অনুপ্রেরণা পাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ