1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তানোরে বোরো চাষে খরচ বাড়ছে গোপালগঞ্জ পুইশুরের কৃতিসন্তান মরহুম ছোটন সিকদারের মৃত্যু বার্ষিকী রমজানে পণ্যের অভাব নেই – প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাকের পার্টির নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা সহ টাকা ছিনতাই অভিযাত্রিকের ২৩২৬ সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রাজধানীর ডেমরায় যৌতুক লোভী স্বামীর অত্যাচারে গৃহবধু মৌসুমী এখন দিশেহারা গলাচিপায় অবৈধ জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন শুরু গলাচিপায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদন শীর্ষক কৃষক মাঠ দিবস মুন্সীগঞ্জ সদরের রিকাবীবাজার মাছ আড়তে ৩৫ মণ জাটকা জব্দ মুন্সীগঞ্জ পৌরসভা উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে,আজ থেকে প্রচারণা

বগুড়ায় নৌকার কাণ্ডারী হতে চান ৫৩ জন

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ৬৯ ০৫ বার পঠিত

মিরু হাসান, স্টাফ রিপোর্টারঃ বিএনপির ঘাঁটি খ্যাত বগুড়ার সাতটি আসনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার কাণ্ডারী হতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৫৩ জন। তবে শেষ পর্যন্ত কাদের হাতে উঠবে নৌকা সেই অপেক্ষায় দলীয় নেতাকর্মী ও সমর্থকরা। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী ও রংপুর বিভাগের তালিকা করা হয়েছে। তবে চূড়ান্ত প্রার্থীর তালিকা আগামীকাল প্রকাশ করবে দলটির কেন্দ্রীয় কমিটি।

বগুড়ার ১২ টি উপজেলা নিয়ে সাতটি সংসদীয় আসন গঠিত জেলা। এর মধ্যে বগুড়ার ১ ও ২ আসনে সবচেয়ে বেশি নৌকার মনোনয়ন সংগ্রহ করেছেন নির্বাচন প্রত্যাশীরা।

যমুনা নদীঘেষাঁ বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে নয়জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন এই আসনের বর্তমান সংসদ সদস্য ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাহাদারা মান্নান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক মোস্তাফিজার রহমান শ্যামল, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা এসএম মুজাহিদুল ইসলাম বিপ্লব, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মশিউর রহমান লিজন ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সদস্য ও মেধা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহাজাদী আলম লিপি।

বগুড়া-২ (শিবগঞ্জ) আসন থেকেও নয়জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল রহমান রাজু, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোবাশ্বার হোসেন স্বরাজ, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, শিবগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ফাহিমা আকতার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক, উপজেলা আওয়ামী লীগের সদস্য আকরাম হোসেন ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কাশেম ফকির।

বগুড়া-৩ (আদমদিঘী ও দুপচাঁচিয়া) আসনের প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন আট জন। তারা হলেন আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এই উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তবিবর রহমান তবি, আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অজয় কুমার সরকার, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য ও দুপচাঁচিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রূপা, আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদা সুলতানা তৃপ্তি, দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুর রহমান খান সেলিম ও প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফেরদৌস হাবিব।

বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) আসন থেকে পাঁচজন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন কবিরাজ, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা, নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, জেলা আওয়ামী লীগের সদস্য এএনএম আহছানুল হক ও তৌহিদুল করিম কল্লোল।

বগুড়া-৫ (শেরপুর ও ধুনট) আসন থেকে আটজন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন এই আসনের বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআই নুরুন্নবী তারিক, জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক অধ্যক্ষ সামস-উল-আলম জয়, সাবেক সহকারি এ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রূপা, তাঁতী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক খান নূরে খোদা মুঞ্জু, শেরপুর উপজেলা যুবলীগের সদস্য আল-আমিন মন্ডল ও এমএ হান্নান।

বগুড়া-৬ (সদর) আসন থেকে ছয়জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি টি জামান নিকেতা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলন ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকী।

বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) আসন থেকে আটজন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। তারা হলেন বিএমএ ও স্বাচিপ বগুড়ার সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু, বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ভিপি সাজেদুর রহমান সাহিন, শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা এবং বগুড়া জেলা জাতীয় মহিলা শ্রমিক লীগের সাবেক সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় মহিলা কমিটির সদস্য সচিব শামীমা আকতার জলি।

বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু বলেন, আমরা তো অবশ্যই প্রত্যাশা করি মনোয়ন পাওয়ার। তবে নেত্রীর মূল্যায়নকে অগ্রাধিকার দিবো। নেত্রী যাকে দিবেন তার জন্যই কাজ করবো।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী- নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এর মধ্যে বগুড়ায় মনোয়নপত্র বাছাইয়ের দিন নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর।

প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ