1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তানোরে বোরো চাষে খরচ বাড়ছে গোপালগঞ্জ পুইশুরের কৃতিসন্তান মরহুম ছোটন সিকদারের মৃত্যু বার্ষিকী রমজানে পণ্যের অভাব নেই – প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাকের পার্টির নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা সহ টাকা ছিনতাই অভিযাত্রিকের ২৩২৬ সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রাজধানীর ডেমরায় যৌতুক লোভী স্বামীর অত্যাচারে গৃহবধু মৌসুমী এখন দিশেহারা গলাচিপায় অবৈধ জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন শুরু গলাচিপায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদন শীর্ষক কৃষক মাঠ দিবস মুন্সীগঞ্জ সদরের রিকাবীবাজার মাছ আড়তে ৩৫ মণ জাটকা জব্দ মুন্সীগঞ্জ পৌরসভা উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে,আজ থেকে প্রচারণা

হাইওয়ে পুলিশের দ্রুত পদক্ষেপে উদ্ধার চুরি যাওয়া ট্রাক

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
  • ৭৬ ০৫ বার পঠিত

মোঃ রেজাউর করিম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ ট্রাক চালক বুলবুল হোসেন। প্রতি দিনের মতো রাতে ভাড়ায় চালিত ১০ চাকার ট্রাকটি মহা সড়কের উপর দাড় করিয়ে নিজ বাড়িতে যায়। তবে রাত শেষে সকালে ট্রাক নিতে গিয়ে আতঙ্কে উঠেন। মহাসড়কের উপর থেকে উধাও ট্রাক। এর পর বিষয়টি মালিককে জানানোর পর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকা জুড়ে বিরাজ করে উৎকন্ঠা। একই সাথে উপার্যনের একমাত্র সম্বল হারিয়ে ভেঙ্গে পড়েন ট্রাক মালিক।

এদিকে বিষয়টি জানতে পেরে থানায় অভিযোগ দায়েরের পূর্বে নিজ উদ্যোগে ট্রাক ও চোরকে শনাক্ত করতে সক্ষম হয়েছে হাইওয়ে থানার এ এস আই আল হাসান।

ঘটনাটি ঘটেছে গত সোমাবর (২০ নভেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বাজারে। তবে চুরির ঘটনায় এএসআই আল হাসানের প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৬ ঘন্টার মাথায় ট্রাকের হেলপার চোর সজীব হোসেনকে (২৫) আটক করে ট্রাকটি উদ্ধার করেছে তেতুলিয়া হাইওয়ে ও মডেল থানা পুলিশ। এর পর সকল আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

আটক সজীব হোসেন বগুড়া শাজাহানপুর উপজেলার জামাদার পুকুর গ্রামের বাবলু মিয়ার ছেলে।

অভিযোগসহ স্থানীয়রা জানায়, তেঁতুলিয়া উপজেলায় চার দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর থাকায় ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনার প্রাণ কেন্দ্র বলা হয় ভজনপুর বাজার টিকে। স্থানীয় ট্রাকসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা প্রায় অর্ধ শতাধীক ট্রাক অবস্থান নেয় ভজনপুর বাজারের মহাসড়কের ওপর। এরি মাঝে এ বাজার টিতে ঘটে গেছে একটি অনাকাঙ্খিত ঘটনা। গত সোমবার (২০ নভেম্বর) ভোরে বাজারের তেঁতুলিয়া পেট্রোল পাম্পের সামনে তেঁতুলিয়া-পঞ্চগড় জাতীয় মহাসড়কে দাড় করে রাখা সুমি এন্টার প্রাইজ নামে (ঢাকা মেট্রো-ট-২০-২৭১৩) স্থানীয় একটি ট্রাক রাতের আধারে চুরি হয়ে যায়। চুরির এমন ঘটনায় হাইওয়ে ও তেঁতুলিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে সেই গাড়ির চোরকে আটক করা হলে উদ্ধার হয় চুরি যাওয়া ট্রাকটি।

ট্রাক মালিক সমারু বলেন, এমন ঘটনা এলাকায় আগে ঘটেনি। আমি প্রায় শেষ হয়ে গিয়ে ছিলাম। আল্লাহর রহমতে হাইওয়ে পুলিশের আল হাসানের সাপোর্ট ও থানা পুলিশের সহায়তায় আমার ট্রাকটি ফিরে পেয়েছি। এদিকে ছেলে সুরুজ আলী বলেন, আমাদের একমাত্র আয়ের উৎস এ ট্রাকটি। চুরির পর আমরা পুরোই ভেঙ্গে পড়ে ছিলাম। আল্লাহর রহমত ও হাইওয়ে পুলিশের মূখ্য ভুমিকার কারণে থানায় অভিযোগের আগেই চোরকে শনাক্ত করতে সক্ষম হয়েছে।

স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান মকছেদ আলী বলেন, রাতে আমার বাড়ির সামনে মহাসড়কে ট্রাকটি রেখে নিজ বাড়িতে যায় ট্রাকের চালক। সকালে এসে তারা গাড়িটি দেখতে না পেয়ে আমাদের জানায়। একই সাথে পাশে থাকা হাইওয়ে থানা পুলিশকে খবর দেয়া হয়।

দূর্ঘটনা এড়ানোর পাশাপাশি যত্র তত্র পার্কিং বন্ধে সরকারি ভাবে একটি ট্রাক টার্মিনাল স্থাপন করার দাবি জানান স্থানীয় ব্যবসায়ী ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলমগীর।

এদিকে তেঁতুলিয়া হাইওয়ে থানার এএসআই আল হাসান জানান, আমি চেষ্টা করেছিলাম ট্রাকটিকে শনাক্ত করতে। এসময় সন্দেহে অন্য এক ট্রাক আটক করে চালক কে জিজ্ঞাসাবাদ করছিলাম এর মাঝে সেই চোর ট্রাকের ড্রাইভারকে ফোন দিয়ে ৫ হাজার টাকা দাবী করে। বিষয়টি জেনে কৌশলে তার লোকেশন নিশ্চিত করি। পরে ট্রাক মালিক কে থানায় অফিযোগ দায়েরের পরামর্শ দেয়া হয়। এদিকে রাতে থানা পুলিশ কে নিয়ে চোরকে আটক সহ ট্রাকটি উদ্ধার করা হয়।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, অভিযোগ পেয়ে ঘটনার ১৬ ঘন্টার মধ্যে দিনাজপুরের বীরগঞ্জ থেকে ট্রাকটি উদ্ধার করে হেফাযতে নেয়া হয়। এদিকে আটক হেলপার সজীব কে গ্রেফতার দেখিয়ে ও তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এর আগে গত সোমবার (২০ নভেম্বর) গভির রাতে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের গনাগছ গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে সমারুর ট্রাক ড্রাইভার ভজনপুর বাজারের তেঁতুলিয়া পেট্রোল পাম্পের পাশে মহাসড়কে দাড় করায়। পরে রাতের আঁধারে এই চুরি যাওয়ার ঘটনাটি ঘটে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ