1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিখোঁজ হওয়ার ৮ দিন পর মিলল এমপি আনোয়ারুল আজিম আনারের মরদেহ গোপালগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ গোপালগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই জনের-আহত ০২ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষকসহ প্রাণ হারালো ৪জন শ্রীবরদীতে মোটরসাইকেল ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত, আহত ১ নো হেলমেট নো ফুয়েল সিদ্ধান্ত কার্যকর করতে ট্রাফিক পুলিশের অভিযান গলাচিপায় ক্রয়কৃত সম্পত্তিতে প্রভাবশালীদের বাঁধা, দ্বারে দ্বারে ঘুরছে জমির মালিক, রাজশাহীতে ২০ বোতল ফেন্সিডিল ও ২০০ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন সাবেক এমপিকে গোপালগঞ্জের রূপালী ব্যাংকে  গ্রাহক হয়রানি

পঞ্চগড়ে বিদ্যালয়ের অবৈধ নিয়োগ বাতিলের দাবীতে বিক্ষোভ, তোপের মুখে পরীক্ষা স্থগিত

  • প্রকাশের সময় : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৫৭ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় একটি বিদ্যালয়ের অবৈধ নিয়োগ বাতিলের দাবীতে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এসময় স্থানীয়দের তোপের মুখে পড়ে পরীক্ষা স্থগিত করেছে কমিটি। তবে নিয়োগ পরীক্ষার সময় নিয়োগ বাতিলের দাবীতে বিদ্যালয়ের মাঠে-ই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে স্থানীয়রা।

শনিবার (১৮ নভেম্বর) বিকেলে আটোয়ারী উপজেলার ডাংগীর হাট আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, বিদ্যালয়টিতে শনিবার দুপুরে আয়া ও পরিচ্ছন্ন কর্মী পদে নিয়োগ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এসময় স্থানীয় জমিদাতা (৩৭ শতক) হাজেরা খাতুন নিয়োগ পরীক্ষা স্থগিতের দাবীতে বিদ্যালয় মাঠে উপস্থিত হয়ে কান্নাসহ আর্তনাদ শুরু করেন।

এসময় তিনি অভিযোগ করেন, গত ২২ বছর আগে বিদ্যালয়ে ৩৭ শতক জমি দান করেন তিনি। সে সময় বিদ্যালয় কমিটি ও প্রধান শিক্ষক একটি রেজুলেশনের মাধ্যমে হাজেরা খাতুনের পরিবারের এক সদস্যকে বিদ্যালয়ে চাকুরি দেয়ার আশ্বাস দেন। তবে দীর্ঘ ২২ বছর পর বিদ্যালয়ের আয়া ও পরিচ্ছন্ন কর্মী পদে নিয়োগ দেয়ার উদ্যোগ নেয়া হয়। পরে নিয়োগ প্রকাশের পর হাজেরার মেয়ে মোস্তাকিমা বেগম আয়া পদে আবেদন করেন। কিন্তু ওই পদে চাকুরির জন্য গোপনে তার কাছে ৮ লক্ষ টাকা দাবী করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন ও সহকারী শিক্ষক আব্দুল জব্বার। পরে গরু ছাগল বিক্রি করে হাজেরা খাতুন ৩ লক্ষ টাকা তাদের কাছে জমা করলেও তারা অন্য প্রার্থীকে অধীক অর্থের বিনিময়ে গোপনে নিয়োগ নিশ্চিত করে।

এ বিষয়ে হাজেরার জামায় আয়ুব আলী জানান, জমির বিনিময়ে আমাদের রেজুলেশনের মাধ্যমে চাকুরি দেয়ার কথা ছিল। কিন্তু আমাদের কাছে টাকা নেয়ার পরেও এখন অধীক অর্থের বিনিময়ে তারা অন্যজনকে নিয়োগ দিচ্ছে। আমরা এ ঘটনার তিব্র নিন্দা জানিচ্ছি। একই সাথে নিয়োগ পরীক্ষা বাতিল করার জন্য মানববন্ধন কর্মসূচী পালন করেছি।

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন জানান, জমির বিনিময়ে চাকুরি দেয়ার নামে গত ২২ বছর আগে একটি রেজুলেশন করা হয়। কিন্তু পরে জানতে পারি বিষয়টি অবৈধ। তাই আমাদের নিয়োগ প্রকাশ হওয়ার পর ওই পরিবারের সদস্যদের আবেদন করতে বললে আজকে পরীক্ষা নেয়ার কথা ছিল। এর মাঝে এই পরিস্থিত তৈরি! তবে টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করেন সহকারী শিক্ষক আব্দুল জব্বার।

এদিকে নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে বিদ্যালয়ে উত্তেজনা পরিস্থিতি বিরাজ করলে বিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে আলোচনার মাধ্যমে পরীক্ষা স্থগিত করেন আটোয়ারী উপজেলা শিক্ষা অফিসার লুৎফুল কবির মো কামরুল হাসান। তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ