1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিখোঁজ হওয়ার ৮ দিন পর মিলল এমপি আনোয়ারুল আজিম আনারের মরদেহ গোপালগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ গোপালগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুই জনের-আহত ০২ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষকসহ প্রাণ হারালো ৪জন শ্রীবরদীতে মোটরসাইকেল ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত, আহত ১ নো হেলমেট নো ফুয়েল সিদ্ধান্ত কার্যকর করতে ট্রাফিক পুলিশের অভিযান গলাচিপায় ক্রয়কৃত সম্পত্তিতে প্রভাবশালীদের বাঁধা, দ্বারে দ্বারে ঘুরছে জমির মালিক, রাজশাহীতে ২০ বোতল ফেন্সিডিল ও ২০০ পিছ ইয়াবাসহ গ্রেফতার ১ জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন সাবেক এমপিকে গোপালগঞ্জের রূপালী ব্যাংকে  গ্রাহক হয়রানি

বান্দরবান জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মহিলা)হলেন সাবিনা ইয়াছমিন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৩ ০৫ বার পঠিত

মুহাম্মদ এমরান, বান্দরবানঃ বান্দরবান জেলার লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের বিদ্যাপীঠ চাম্বি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াছমিন উপজেলার পর এবার শ্রেষ্ঠত্ব হয়ে স্বীকৃতি পেলেন জেলা পর্যায়ে।

অদ্য ২৫’ই সেপ্টেম্বর, ২৩ইং প্রাথমিক শিক্ষা পদক -২০২৩ প্রদান উপলক্ষে বান্দরবান জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শিক্ষিকা,ব্যক্তি ও বিদ্যালয়ের নাম প্রকাশ করেন জেলা শিক্ষা অফিস। দীর্ঘ ২৮ বছরের পেশাগত জীবনে ৫ম বারের মতো বান্দরবান পার্বত্য জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে স্বীকৃতি পেয়েছেন লামা উপজেলার আজিজনগর ইউনিয়ন এর চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন।

শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষিকা,ব্যক্তি ও বিদ্যালয় নির্বাচন করার ক্ষেত্রে পুরো জেলার সাত উপজেলা থেকে বিভিন্ন বিষয়ের উপর যাচাই বাছাই করে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় বলে জানা যায়। তার পরিপ্রেক্ষিতে লামা উপজেলা থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন। এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা প্রতিযোগীদের একটি মৌখিক পরীক্ষার ব্যবস্থা করা হয়।যা সাধারণত জেলা প্রশাসক বা তাঁর প্রতিনিধি, জেলার বিশ্ব বিদ্যালয় বা কলেজ শিক্ষক ও জেলা পরিষদের সদস্যবৃন্দ।তাদের উপস্থিতিতে সকল প্রতিযোগীদের সার্টিফিকেট, চাকরীর বয়স ও অভিজ্ঞতা, যোগ্যতা,চাকরী কালীন বিদ্যালয়ের বা প্রতিষ্ঠানের অর্জন, ব্যক্তিগত অর্জন ও অন্যান্য তথ্যের উপর ভিত্তি করে এ শ্রেষ্ঠত্বের সম্মাননা প্রদান করা হয়।

এ বিষয়ে চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সদ্য প্রকাশিত শ্রেষ্ঠ প্রধান শিক্ষিক সাবিনা ইয়াসমিন বলেন, এ অর্জন শুধু আমার ব্যক্তিগত নয়,বরং সম্পূর্ণ লামা বাসীর। তাই এ প্রাপ্তি লামা বাসী, আমার সকল সহকর্মী ও শিক্ষার্থীদের জন্য। তিনি বলেন আমি সর্বপ্রথম ২০০৬ সালে বান্দরবান পার্বত্য জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষিক এর স্বীকৃত পাই।এর পর ২০০৯ সাল,২০১৫ সাল,২০১৭ সালে এ সম্মান অর্জন করি।তার ধারাবাহিকতায় অদ্য ২৪’ই সেপ্টেম্বর, ২৩ইং জেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শিক্ষিকা,ব্যক্তি, বিদ্যালয় ও প্রতিষ্ঠানের প্রতিযোগিতা হলে ২৫’ই সেপ্টেম্বর, ২৩ইং বান্দরবান জেলার লামা উপজেলা থেকে ৫ম বারের মতো আমি সম্মাননা অর্জন করি।

তিনি আরও বলেন,আমি ১৯৯৪ সালে সর্বপ্রথম ইসলামপুর বি-আলম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করি এবং সেখানে ২ বছর বিনা বেতনে পাঠদান করিয়ে নিজেকে শিক্ষক হিসেবে প্রস্তুত করি।এরপর ১৯৯৫ সালে পার্বত্য জেলা পরিষদের মাধ্যমে সরকারিভাবে নিয়োগপ্রাপ্ত হয়ে সিপাহি আব্দুর রাজ্জাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করি।পরবর্তীতে ২০০৬ সালে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি হয় ও ২০০৭ সালে চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করি।সেখান থেকে এখনও পর্যন্ত এ বিদ্যালয়ে আমি কাজ করে যাচ্ছি। কয়েকবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে সম্মাননা পাওয়ার বদৌলতে ২০১৯ সালে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে আমি বিদেশ সফরে ফিলিপাইন যাওয়ার সুযোগ পেয়েছি।

সবশেষে তিনি বলেন, আমি আমার চাকরী জীবনের বাকি সময়টুকু সঠিকভাবে দায়িত্ব পালন করে বিদ্যালয়ের সুনাম ধরে রেখে অবসরে যেতে চাই। তিনি সবার কাছে তার বিদ্যালয় ও সকল শিক্ষক -শিক্ষিকার জন্য দোয়া চান।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ