1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশ বাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক রিয়াজুল হক সাগর গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে রাজধানীতে বাসা থেকে বাবা ও ছেলের মরদেহ উদ্ধার, নিহত ব্যক্তির মেয়েকে মুমূর্ষ উদ্ধার ফসলি জমিতে পুকুর খনন পাকা রাস্তা নষ্ট করে মাটি বানিজ্যে মুক্তাগাছা সাহিত্য সংসদের আলোচনা দোয়া ও ইফতার নওগাঁর বদলগাছীতে পক্ষপাতিত্ব করে মারধর করে ঘর-বাড়ি ভাঙ্গলেন ফাঁড়ির পুলিশ, সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের হাতে সাংবাদিক লাঞ্চিত তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল বগুড়ায় শাপলা সুপার মার্কেটে আগুনে ভস্মীভূত ১৫ দোকান মুক্তাগাছায় কৃষক লীগের উদ্যোগে দো’আ,ইফতার ও আলোচনা অনুষ্ঠিত গোপালগঞ্জে কাশিয়ানীতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে এক কৃষকের মৃত্যু

রংপুর নগরীতে চালু হলো ডিজিটাল ট্রাফিক সিগন্যাল ম্যানেজমেন্ট সিস্টেম

  • প্রকাশের সময় : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫০ ০৫ বার পঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর প্রতিনিধিঃ যানবাহন নিয়ন্ত্রণে রংপুর নগরীতে চালু হলো ডিজিটাল ট্রাফিক সিগন্যাল ম্যানেজমেন্ট সিস্টেম।
মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নগরীর লালকুঠি মোড়ে সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান ফলক উন্মোচনসহ রিমোর্ট চেপে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু রংপুর মেট্রোপলিটন (ট্রাফিক) পুলিশের টিআই উওর বেলাল হোসেন, রংপুর মেট্রোপলিটন (ট্রাফিক) পুলিশের টিআই দক্ষিণ কেরামত আলী মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান বলেন, ডিজিটাল ট্রাফিক সিগন্যাল চালু স্মার্ট সিটি কর্পোরেশন বিনির্মানের একটি অংশ। এর মাধ্যমে সনাতনী পদ্ধতি ছেড়ে পুলিশ সদস্যরা ডিজিটালভাবে যানবাহন নিয়ন্ত্রণে কাজ করতে পারবে।
রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রংপুর নগরীকে একটি সুন্দর, পরিচ্ছন্ন ও যানজটমুক্ত নগরীতে পরিণত করতে আমাদের চেষ্টা অব্যহত রয়েছে। আগামীতে নগরীর আরও বিভিন্ন পয়েন্টে এ ধরনের ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেম চালু করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বির্নিমানের আমরা এগিয়ে চলেছি। তারই একটি পদক্ষেপ এটি।
এর আগে এনিয়ে সিটি কর্পোরেশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে রংপুর সিটি কর্পোরেশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ