1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

পঞ্চগড়ে দুই চায়ের প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ৯৪ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম আলম, পঞ্চগড় জেলা প্রতিনিধি -ঃ- পঞ্চগড়ে চা ব্যবসার বৈধ লাইসেন্স না থাকা, অনুনোমদিত ট্রেড মার্ক ও মূসক চালান ব্যবহার, ভ্যাট ফাঁকি এবং কালো বাজার থেকে চা ক্রয়ের অপরাধে দুই চা ব্যবসা প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২১ আগস্ট) পঞ্চগড় সদর উপজেলার মিরপুরি চা’কে ৫০ হাজার টাকা ও মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্সকে ২ লাখ টাকা ভ্রাম্যমান আদালতে জরিমানা করেন বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

ভ্রাম্যমান আদালতের বিচারক মোহাম্মাদ রুহুল আমীন বলেন, অবৈধ চা ব্যবসা বন্ধ, চা ব্যবসায় নানা অনিয়ম এবং সরকারের রাজস্ব ফাঁকি প্রতিরোধে পঞ্চগড়ের বিভিন্ন চা ব্যবসা প্রতিষ্ঠানে জেলা প্রশাসনের সহায়তায় দিনব্যাপী ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় চা বোর্ডের লাইসেন্স না নিয়ে অবৈধভাবে ব্যবসা করা সহ কালো বাজার থেকে চা কিনে সরকারের বিপুল পরিমাণ ভ্যাট ও ট্যাক্স ফাঁকি দেওয়ার প্রমাণ পাওয়ায় মিরপুরি চা কে ৫০ হাজার টাকা এবং মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স কে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ চা বোর্ডের উন্নয়ন কর্মকর্তা পঞ্চগড় কার্যালয়ের আমির হোসেন, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা সায়েদুল হক এবং পঞ্চগড় সদর থানার পুলিশ সদস্যগণ।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ