1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশ বাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক রিয়াজুল হক সাগর গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে রাজধানীতে বাসা থেকে বাবা ও ছেলের মরদেহ উদ্ধার, নিহত ব্যক্তির মেয়েকে মুমূর্ষ উদ্ধার ফসলি জমিতে পুকুর খনন পাকা রাস্তা নষ্ট করে মাটি বানিজ্যে মুক্তাগাছা সাহিত্য সংসদের আলোচনা দোয়া ও ইফতার নওগাঁর বদলগাছীতে পক্ষপাতিত্ব করে মারধর করে ঘর-বাড়ি ভাঙ্গলেন ফাঁড়ির পুলিশ, সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের হাতে সাংবাদিক লাঞ্চিত তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল বগুড়ায় শাপলা সুপার মার্কেটে আগুনে ভস্মীভূত ১৫ দোকান মুক্তাগাছায় কৃষক লীগের উদ্যোগে দো’আ,ইফতার ও আলোচনা অনুষ্ঠিত গোপালগঞ্জে কাশিয়ানীতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে এক কৃষকের মৃত্যু

প্রেস কাউন্সিলের অধীনে প্রেস ক্লাব নিয়ন্ত্রন করা হবে, সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ শুরু হয়েছে

  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৮১ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম আলম, পঞ্চগড় জেলা প্রতিনিধি -ঃ- বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বিচারপতি নিজামুল হক নাসিম বলেছেন, প্রেস কাউন্সিলের অধীনে দেশের প্রেসক্লাবগুলো নিয়ন্ত্রন করা হবে। সারা দেশের সাংবাদিকদের ডাটাবেজ তৈরির কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

তিনি বলেন, আমরা এক বছরের বেশি সময় হয়েছে সাংবাদিকদের তালিকা চেয়েছি। প্রত্যেক জেলার জেলা প্রশাসকদের কাছে বলা হয়েছে মফস্বলের যে সকল পত্রিকা অনুমোদন দিয়েছেন সেই পত্রিকাগুলোতে সাংবাদিকদের তালিকা দেন। পত্রিকা সম্পাদকদের সাথে মিটিং করে তাদের পত্রিকায় কর্মরত সাংবাদিকদের তালিকা দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু এ পর্যন্ত ২৭ টি জেলার সাংবাদিকদের তথ্য পাওয়া গেছে। সাংবাদিকদের নিয়ন্ত্রনের দায়িত্ব আমাদের। আগামি কয়েক বছর পরই আমাদের সাংবাদিকদের যোগ্যতা সর্বনিম্ন স্নাতক পাস হবে।

আজ শনিবার (১৯ আগস্ট) দুপুরে পঞ্চগড় সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময়ের সময় এসব কথা বলেন তিনি। এ সময় সাংবাদিকতার নীতিমালা বিষয়ে বিষদ আলোচনা করেন প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিকুল ইসলাম এবং জেলা তথ্য কর্মকর্তা হায়দার আলীসহ জেলার বিভিন্ন পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা মতামত তুলে ধরেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ