1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশ বাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক রিয়াজুল হক সাগর গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে রাজধানীতে বাসা থেকে বাবা ও ছেলের মরদেহ উদ্ধার, নিহত ব্যক্তির মেয়েকে মুমূর্ষ উদ্ধার ফসলি জমিতে পুকুর খনন পাকা রাস্তা নষ্ট করে মাটি বানিজ্যে মুক্তাগাছা সাহিত্য সংসদের আলোচনা দোয়া ও ইফতার নওগাঁর বদলগাছীতে পক্ষপাতিত্ব করে মারধর করে ঘর-বাড়ি ভাঙ্গলেন ফাঁড়ির পুলিশ, সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের হাতে সাংবাদিক লাঞ্চিত তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল বগুড়ায় শাপলা সুপার মার্কেটে আগুনে ভস্মীভূত ১৫ দোকান মুক্তাগাছায় কৃষক লীগের উদ্যোগে দো’আ,ইফতার ও আলোচনা অনুষ্ঠিত গোপালগঞ্জে কাশিয়ানীতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে এক কৃষকের মৃত্যু

পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলা

  • প্রকাশের সময় : রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ১৩৯ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম আলম, পঞ্চগড় জেলা প্রতিনিধি -ঃ- প্রাক্তন বন্ধন, পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন।


রবিবার ২ জুলাই পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠান শুরু হয়ে বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে শেষ হয়।


পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রথম পর্বের অনুষ্ঠানে প্রাক্তন শিক্তার্থীদের রেজিষ্টেশনের মধ্য দিয়ে শুরু হয়। সেখানে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুল আলম মোঃ আফতাবুর রহমান হেলালী। শেষে এক বনার্ঢ্য শোভাযাত্রা বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

দ্বিত্বীয় পর্বের অনুষ্ঠান চলে পঞ্চগড় বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে।

সেখানে প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য দেন পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য ও পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মজাহারুল হক প্রধান। এসময় উপস্থিত ছিলেন পঞ্চগড় পৌরসভার মেয়র ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া খাতুন, ১৯৮৮ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী আমেরিকার নিউইয়র্ক প্রবাসী, প্রাক্তন বন্ধনের আয়োজক কমিটির আহবায়ক আফরোজা পারভীন লিপি।

প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপী মিলন মেলার আয়োজন করা হয় । সকাল থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলে বিকেল পর্যন্ত। ১৯৬৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীরা মেতে উঠে আড্ডায়। স্কুল জীবনের বান্ধবীদেরকে দেখে একে অপরকে জড়িয়ে ধরে আপ্লুত হয়ে পড়ে৷ ফিরে যায় তারা অতীতের স্কুল জীবনের স্মৃতিতে। তারা একে অপরের সাথে জীবনের ঘটে গল্প বলার জন্য বসে পড়েন।

১৯৬৮ থেকে ২০২৩ থেকে প্রায় ১ হাজার শিক্ষার্থী অংশ নেয়।
প্রধান অতিথি মজাহারুল হক প্রধান এমপি ১৯৬৮ সালের ব্যাচের শিক্ষার্থী আরফাতুন নেহার, মকসুদা হক, ১৯৬৯ সালের ব্যাচের শিক্ষার্থী রেহেনা বেগম, নাদিরা সুলতানা মেরি, ১৯৭০ সালের ব্যাচের শিক্ষার্থী লুতফা বেগম, ১৯৭২ সালের শিক্ষার্থী জেসমিনা দোজা ও রওশনারা বেগমকে সম্মাননা স্বারক তুলে দেন।

১৯৬৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত অনেক শিক্ষার্থী মৃত্যু বরন করেছেন। অনেকে বেচে আছেন। অনেক কৃতি শিক্ষার্থী দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরি করছে, অনেকে বিদেশে নাগরিকত্ব নিয়ে বসবাস করছেন, চাকুরি করছেন। দেশের বিভিন্ন মন্ত্রনালয়ে সুনামের সাথে চাকুরী করছেন। তাদের প্রধান অতিথি ধন্যবাদ জানিয়ে বলেন, তোমারা হয়তো কেউ আমার মেয়ে বয়সী কেউ বা সমবয়সী তোমরা তোমাদের জায়গা থেকে দেশের জন্য নিজেকে নিয়োজিত রাখবে। দেশের স্বার্থে কাজ করবে।

অনুষ্ঠান শেষে পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ