1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশ বাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক রিয়াজুল হক সাগর গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে রাজধানীতে বাসা থেকে বাবা ও ছেলের মরদেহ উদ্ধার, নিহত ব্যক্তির মেয়েকে মুমূর্ষ উদ্ধার ফসলি জমিতে পুকুর খনন পাকা রাস্তা নষ্ট করে মাটি বানিজ্যে মুক্তাগাছা সাহিত্য সংসদের আলোচনা দোয়া ও ইফতার নওগাঁর বদলগাছীতে পক্ষপাতিত্ব করে মারধর করে ঘর-বাড়ি ভাঙ্গলেন ফাঁড়ির পুলিশ, সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের হাতে সাংবাদিক লাঞ্চিত তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল বগুড়ায় শাপলা সুপার মার্কেটে আগুনে ভস্মীভূত ১৫ দোকান মুক্তাগাছায় কৃষক লীগের উদ্যোগে দো’আ,ইফতার ও আলোচনা অনুষ্ঠিত গোপালগঞ্জে কাশিয়ানীতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে এক কৃষকের মৃত্যু

শিক্ষক নিয়োগ জালিয়াতি মামলায় প্রধান শিক্ষক গ্রেফতার

  • প্রকাশের সময় : শনিবার, ৬ মে, ২০২৩
  • ১২৯ ০৫ বার পঠিত

জামান মৃধা, ডিমলা (নীলফামারী) -ঃ-
নীলফামারীর ডিমলায় জালিয়াতি করে একই পদে দুইজন শিক্ষককে নিয়োগ দেওয়ার প্রতারণা মামলায় রফিকুল ইসলাম নামে এক প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে ডিমলা থানা পুলিশ।

শুক্রবার (৫ই মে) সন্ধ্যায় উপজেলার পোস্ট অফিস মোড় এলাকায় তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ওই প্রধান শিক্ষককে শনিবার আদালতে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালে উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সামাজিক বিজ্ঞানের শিক্ষক হিসেবে নিয়োগ পান রুস্তম আলী। ২০১৯ সালে এমপিওভুক্তির জন্য আবেদন করেন তিনি। কিন্তু একই বছর বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মোটা অঙ্কের অর্থের বিনিময় জালিয়াতি করে একই পদে বিকাশ চন্দ্র নামের আরেকজনকে নিয়োগ দেখিয়ে এমপিওভুক্তির জন্য আবেদন পাঠান সংশ্লিষ্ট দপ্তরে। পরবর্তী সময়ে চাকরি এমপিওভুক্ত না হওয়ায় প্রধান শিক্ষকসহ তিনজনের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন রুস্তম আলী। মামলার অপর আসামিরা হলেন বিদ্যালয়ের তৎকালীন সভাপতি সায়েদুল ইসলাম ও বিকাশ চন্দ্র।

ভুক্তভোগী শিক্ষক রুস্তম বলেন, সহকারী শিক্ষক হিসেবে সামাজিক বিজ্ঞান পদে ওই প্রতিষ্ঠানে ২০১৫ সালে নিয়োগ পাই। প্রধান শিক্ষক জালিয়াতি করে একই পদে দুইজন শিক্ষককে নিয়োগ দেখান। বিষয়টি জানার পর প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি আমার এমপিও এনে দেবেন বলে জানান। কিন্তু আজ পর্যন্ত তাকে এমপিওভুক্তি করা হয়নি।

ডিমলা থানার অফিসার ইনচার্জ মো. লাইছুর রহমান বলেন, শিক্ষক নিয়োগে প্রতারণার মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। শনিবার দুপুরে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ