1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তানোরে বোরো চাষে খরচ বাড়ছে গোপালগঞ্জ পুইশুরের কৃতিসন্তান মরহুম ছোটন সিকদারের মৃত্যু বার্ষিকী রমজানে পণ্যের অভাব নেই – প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাকের পার্টির নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা সহ টাকা ছিনতাই অভিযাত্রিকের ২৩২৬ সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রাজধানীর ডেমরায় যৌতুক লোভী স্বামীর অত্যাচারে গৃহবধু মৌসুমী এখন দিশেহারা গলাচিপায় অবৈধ জাল অপসারণে বিশেষ কম্বিং অপারেশন শুরু গলাচিপায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদন শীর্ষক কৃষক মাঠ দিবস মুন্সীগঞ্জ সদরের রিকাবীবাজার মাছ আড়তে ৩৫ মণ জাটকা জব্দ মুন্সীগঞ্জ পৌরসভা উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে,আজ থেকে প্রচারণা

কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল কৃষকলীগ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৮৮ ০৫ বার পঠিত

মোঃ রেজাউল করিম আলম, জেলা প্রতিনিধি, পঞ্চগড় -ঃ- পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এক কৃষকের ৪০ শতক জমির বোরো ধান কেটে বাড়িতে পৌছে দিলেন কৃষকলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার সকালে আজিজনগর গ্রামের কৃষক মকবুল হোসেনের জমিতে ধান কেটে বাড়িতে এনে দিলেন।

সকালে দেখা যায়, আজিজনগর গ্রামের কৃষক মকবুল হোসেনের জমিতে কৃষকলীগের নেতাকর্মীদের নিয়ে ধান কাটছেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন। ধান কাটা শেষে তা কৃষকের বাড়িতে পৌছে দেয়া হয়। পরে ওই কৃষকের বাড়িতে ধানগুলো মাড়িয়ে দেয়া হয়।

কৃষকলীগের কাছ থেকে এমন উপকার পেয়ে খুশি কৃষক মকবুল হোসেন। তিনি বলেন, ক্ষেতে ধান পেকে গেছে। কাটার কথা ভাবছিলাম। কিন্তু শ্রমিক সংকট ও মজুরিও বেশি। ঠিক এই সময়ে আমার পাশে এসে সহযোগিতার হাত বাড়ালেন কৃষকলীগ। আজ আমার ৪০ শতক জমির ধান কেটে দিলো তারা। এতে খুব উপকার পাইলাম। এই জমির ধান কাটতে তিন চারজন শ্রমিক লাগতো। শ্রমিকের বেতন দিতে হলো না। আমি কৃষকলীগের নেতাকর্মীদের কাছে কৃতজ্ঞ।

উপজেলা কৃষকলীগের আহবায়ক রিয়াজুল ইসলাম মোল্লাহ ও সদস্য সচিব কবির হোসেন বলেন, এখন বোরো ধানের মৌসুম। মাঠে ধান কাটা শুরু হয়েছে। এ সময়ের মধ্যে কৃষকের ধান কাটতে শ্রমিক সংকট ও অর্থের সংকট দেয়া দেয়। যে সকল কৃষক তার ক্ষেতের বুরো ধান শ্রমিক ও অর্থের অভাবে কাটতে আর মাড়াই করতে পারছেন না, সে সংবাদটি জানালে কৃষকলীগের পক্ষ থেকে সহযোগিতা থাকবে।

জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মাসুদ করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ্রের নির্দেশনায় আমরা অসহায় কৃষকদের ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে। এ জন্য জেলার প্রতিটি উপজেলা ও ইউনিয়নের কৃষকলীগের নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে, যদি কোন অসহায় কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে না পারেন, তা জানালে কৃষকলীগের কর্মীরা বিনা পারিশ্রমিকে সে কৃষকের ধান কেটে মাড়াই করে দিয়ে আসবে।

কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষকদের সহযোগিতা করার জন্য আমাদেরকে নিদের্শ প্রদান করা হয়েছে। এ লক্ষে বাংলাদেশ কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ্র ও সাধারণ সম্পাদক উন্মে কুলসুম স্মৃতি এমপির নির্দেশে আজকে আমরা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার আজিজনগর গ্রামের কৃষক মকবুল হোসেনের জমির ধান কেটে দিয়ে আমরা তার গোলায় ভরে দেয়ার জন্য উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রীর দেশ পরিচালনায় সার্থকতার মধ্য দিয়ে কৃষকদের বীজ ও সার ঠিকমত দেয়ার কারণে এবার ধানের বাম্পার ফলন হয়েছে। শ্রমিকের সংকট থাকার কারণে আজকে কৃষকলীগের পক্ষ থেকে কৃষকদের ধান কেটে সহযোগিতা করছি। কোন কৃষকের যদি ধান কাটতে সমস্যা হয় তাহলে যেন তারা আমাদের নেতাকর্মীদের জানান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সভাপতি মাসুদ করিম, যুগ্ম সম্পাদক এডভোকেট আহসান হাবীব, তেঁতুলিয়া উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক রিয়াজুল মোল্ল্যাহ, সদস্য সচিব কবির হোসেন, দেবনগর ইউপি চেয়ারম্যান সোলেমান আলী, তারা মিয়া, জালাল উদ্দিন, মজিবর রহমান, ছাত্রলীগের মোবারক হোসেন, বিপ্লবসহ কৃষকলীগের শতাধিক নেতাকর্মীবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ