1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

সিদ্ধিরগঞ্জে রেডিয়েশন ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

  • প্রকাশের সময় : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ১৩১ ০৫ বার পঠিত

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি -ঃ- “মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে” ভুপেন হাজারিকার গীতিকবিতার একথা মন ছুয়ে যায় নি এমন মানুষ খুব কম। এমনই কিছু শিক্ষার্থী শীতার্তদের জন্য তাদের জমানো টাকায় শীতবস্ত্র বিতরণ করেছে। বলছি রেডিয়েশন টিচিং জোনে নামে এক কোচিং সেন্টারের কিছু দেশপ্রেমী শিক্ষার্থী কথা।

শীতের রাতে অনেক ছিন্নমূল মানুষ শীতের যন্ত্রণা সহ্য করে রাস্তায় রাত কাটায়। এমন ছিন্নমূল মানুষদের কথা চিন্তা করে শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে ভোর ৩টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের বিভিন্ন স্থানে ফাউন্ডেশনের শিক্ষার্থী ও সদস্যরা শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় তারা যেখানে অসহায় মানুষ পেয়েছেন সেখানেই ছুটে গিয়ে শীতবস্ত্র দিয়েছে।

এ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সভাপতি ও রেডিয়েশন টিচিং জোনের পরিচালক রাকিব হাসান ফাহাদ, সিনিয়র সহ-সভাপতি আরিয়ান আলম, আল্লাহর দান ইঞ্জিনিয়ারিং এন্ড ওয়ার্কসপ এর স্বত্বাধিকারী মোঃ মানিক মিয়া, ল্যাব টেক. রাজিব হাসান রিয়াদ, প্রামানিক রাকিব, ফজলুল করিম যুগ্ম সম্পাদক রোসমান, সহ শিক্ষা-সম্পাদক সাবরিনা প্রামাণিক এছাড়া ফাউন্ডেশন কমিটির সদস্য মিরাজ, তন্ময়, সিয়াম, নাহিদ, বিন্দু ও শারিব প্রমুখ।

ফাউন্ডেশনটির সভাপতি ও রেডিয়েশন টিচিং জোনের পরিচালক রাকিব হাসান ফাহাদ বলেন, চলতি বছরে প্রচুর শীত পড়েছে। আমরাতো বাসায় কাথা কম্বল গায়ে দিয়ে আরামে ঘুমাই কিন্তু পথে পথে কত মানুষ এ তীব্র শীত সহ্য করে ঘুমায়। এ কথা চিন্তা করে আমার কিছু উদ্যমী ছাত্র-ছাত্রী তাদের জমানো টাকা ফাউন্ডেশনে দান করে। তারপর আরো কিছু টাকা যুক্ত করে কিছু শীত বস্ত্র কিনে রাতে বের হই। এসময় শীতার্তদের কষ্ট দেখে সত্যিই কষ্ট লাগে আমাদের। আমরা আমাদের এমন উদ্যোগ অব্যাহত রাখবো।

তিনি আরও বলেন, আমরা সবাই মিলে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে অসহায়দের মুখে হাসি ফোটাতে পেরেছি, যা আমাদের উদ্যোগকে আগামীতে আরও ত্বরান্বিত করবে বলে আমরা মনে করি।’

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ