1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোটচাঁদপুর পৌর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদে পৌর মেয়রের সংবাদ সম্মেলন পঞ্চগড়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনূষ্ঠিত খোঁজ মিললো নিখোঁজ প্রার্থী আসিফের তানোরে মটর মালিকের দৌরাত্ম্য কৃষকেরা অতিষ্ঠ গোদাগাড়ীতে শেখ কামাল আন্ত: স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউটে ২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির সহযোগী করছে ছাত্রলীগ কর্মীরা পাইকগাছা উপজেলা খাদ্যগুদামে খাওয়ার অনুপযোগী চাউল স্যাম্পল রেখে ফেরত সংশ্লিষ্ট দপ্তরে চিঠি প্রশংসায় ভাসছেন ইউএনও মমতাজ বগুড়া-৪ আসনে ৮৩৪ ভোটে হারলো হিরো আলম, জয়ী তানসেন ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের দুই
সিংহের মধ্যে রাসেল অবশেষে মারা গেছে
আজ সাপ্তাহিক তিতাসের সম্পাদক ও লেখক রেজাউল করিমের প্রথম মৃত্যুবার্ষিকী

সাপাহার সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে- প্রস্তুতিমূলক মতবিনিময় সভা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ৩৫ ০৫ বার পঠিত

নাজমুল হক সনি, সাপাহার নওগাঁ প্রতিনিধি -ঃ- নওগাঁর সাপাহার সরকারি কলেজ প্রতিষ্ঠার ৫০ বছর পুর্তিতে (১৯৭৩-২০২২) সুবর্ণ জয়ন্তী উপলক্ষে-প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী পুনর্মিলন উৎসব অনুষ্ঠান,আহবায়ক ও বিভিন্ন উপকমিটি গঠনের লক্ষ্যে প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৩ ডিসেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে শিক্ষকদের অফিস কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ শহিদুর রহমান।

প্রতিষ্ঠার পর থেকে বিগত ৫০ বছরের প্রাক্তন শিক্ষক, কর্মচারী এবং হাজার হাজার ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে ব্যাপক কর্মসূচির মাধ্যমে একটি পুনর্মিলনী অনুষ্ঠান করার সার্বিক প্রস্তুতির বিভিন্ন দিক নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পুনর্মিলন অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী ও স্থানীয় সংসদ বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার কে প্রধান অতিথি করার সিদ্ধান্ত হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন,সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ শামসুল আলম শাহ চৌধুরী, রাজশাহী কলেজের সাবেক উপাধাক্ষ্য প্রফেসর আল-ফারুক চৌধুরী, সাপাহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার, সাপাহার চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা কলেজের অধ্যক্ষ আবু এরফান, দিঘীরহাট কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর নূর, মুক্তিযোদ্ধা কমান্ডার ওমর আলী,শিক্ষানুরাগী আলহাজ্ব নরুল হক, সৃষ্টি একাডেমীর প্রধান শিক্ষক ও জেলা পরিষদের সংরক্ষিত সদস্য ইস্পাত জেরিন মিনা সহ কলেজের বিভিন্ন দপ্তরের প্রধানগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান প্রধান শিক্ষকগণ, ইউপি চেয়ারম্যান গন ও প্রেসক্লাব সাংবাদিকবৃন্দ। উক্ত প্রস্তুতি মুলুক মতবিনিময় সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ শামসুল আলম শাহ চৌধুরী, সাপাহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার আহ্বায়ক কমিটিতে প্রধান হিসেবে রাখা সম্মতি হয়েছে বাকি কমিটি গুলো পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

সভায় বক্তারা বলেন, সাপাহার সরকারি কলেজ একটি ঐতিহ্যবাহী কলেজ, এই কলেজের হাজার হাজার ছাত্র-ছাত্রী দেশ বিদেশে নানা পেশায় নিয়োজিত। তারা দেশের উচ্চ পর্যায় থেকে নিন্ম পির্যায়ে দেশ এবং জাতির সেবা করছে। প্রাক্তন এই শিক্ষার্থীদের ৫০ বছরের স্মৃতি বিজরিত কলেজের আংগিনায় আবার এসে পুরনো সেই স্মৃতি রোমন্থন করে জীবনকে নতুন করে উপলব্দি করার প্রয়াসে ৫০ বছর পুর্তিতে প্রাক্তন শিক্ষক- শিক্ষার্থীদের পুনর্মিলন উৎসবের আয়োজন। সভায় বক্তারা বলেন, এই কলেজে গত ৫০ বছর ধরে সবচেয়ে মেধাবী শিক্ষকরা শিক্ষকতায় নিয়োজিত ছিলেন বলেই এই শিক্ষকরা স্বমহিমায় ভাস্বর। সভায় দ্রুততম সময়ে প্রাক্তন শিক্ষার্থী রেজিষ্ট্রেশন শুরু করার জন্য সিদ্ধান্ত গ্রহন করা হয়। রেজিষ্ট্রেশন ও অন্যান্য প্রস্তুতিমূলক কাজ সম্পন্ন করার লক্ষে আবারো আহবায়ক কমিটির মতবিনিময় সভা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ