1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পঞ্চগড়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনূষ্ঠিত খোঁজ মিললো নিখোঁজ প্রার্থী আসিফের তানোরে মটর মালিকের দৌরাত্ম্য কৃষকেরা অতিষ্ঠ গোদাগাড়ীতে শেখ কামাল আন্ত: স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউটে ২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির সহযোগী করছে ছাত্রলীগ কর্মীরা পাইকগাছা উপজেলা খাদ্যগুদামে খাওয়ার অনুপযোগী চাউল স্যাম্পল রেখে ফেরত সংশ্লিষ্ট দপ্তরে চিঠি প্রশংসায় ভাসছেন ইউএনও মমতাজ বগুড়া-৪ আসনে ৮৩৪ ভোটে হারলো হিরো আলম, জয়ী তানসেন ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের দুই
সিংহের মধ্যে রাসেল অবশেষে মারা গেছে
আজ সাপ্তাহিক তিতাসের সম্পাদক ও লেখক রেজাউল করিমের প্রথম মৃত্যুবার্ষিকী বড় ব্যবধানে জিতে সেই সাত্তার এমপি

রংপুরে সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ‘ফিরেদেখা আয়োজনে রোকেয়ার ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ

  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ২৯ ০৫ বার পঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধি -ঃ- রংপুরে রোকেয়া দিবসে আলোচনাসভা, শোভাযাত্রা, আলোকবর্তিকা ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ‘ফিরেদেখা’ ও ‘বেগম রোকেয়া নারী সংগঠন’ রংপুরের আয়োজনে রোকেয়া দিবস উদযাপন করা হয়। এতে রংপুরের লেখক ও সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।
শুক্রবার সকাল ১০টায় নগরীর ইদারা মোড়ের ‘আলোকবর্তিকা’ ভাস্কর্যের সামনে আলোচনাসভা, শোভাযাত্রা, পুষ্পমাল্য অর্পণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা নগরীর পায়রা চত্বরে শুরু হয়ে আলোকবর্তিকা ভাস্কর্যে এসে শেষ হয়। আলোচনাসভা শেষে উপস্থিত সংস্কৃতিকর্মীরা আলোকবর্তিকা ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১, রংপুর জেলার সভাপতি বীরমুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন। স্বাগত বক্তব্য রাখেন লেখক ও ইতিহাস গবেষক রেজাউল করিম মুকুল এবং লেখক ও সংস্কৃতর্কিমী মনোয়ারা বেগম। সার্বিক সঞ্চালনা করেন ফিরেদেখা’র সাধারণ সম্পাদক সাকিল মাসুদ।
বক্তব্য রাখেন ভাস্কর ও গল্পকার অনীক রেজা, কবি এএসএম হাবিবুর রহমান, কবি শাহিদা মিলকী, সংস্কৃতিকর্মী মোশফেকা রাজ্জাক, সমাজকর্মী ইরা হক, রওশন আরা সোহেলী, তৃপ্তি দত্ত, কবি মাহবুবা লাভীন, ফারহানা হাসান বিথী, জরিফা সুলতানা, মাসুম মোর্শেদ, ধ্রুবক রাজ, শারমিন আখতার মনি, সেলিনা আখতার লিপি, মোস্তাফিজ রহমান, কণ্ঠশিল্পী নীল রতন সরকার প্রমুখ।
বক্তাগণ রোকেয়া দিবসে রংপুরে নির্মিত আলোকবর্তিকা ভাস্কর্যের রক্ষণাবেক্ষণে অবহেলা দেখে ক্ষোভ প্রকাশ করেন। তাঁরা সর্বত্র রোকেয়ার আদর্শ প্রতিষ্ঠা ও রোকেয়ার বাণী প্রচারের উপর গুরুত্ব আরোপ করেন। আলোকবর্তিকা রক্ষণাবেক্ষণ ও রোকেয়ার আদর্শ প্রতিষ্ঠায় জেলা প্রশাসন এবং সিটি কর্পোরেশনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ