1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারত সীমান্তবর্তী এলাকা থেকে ছুরিঘাতে আহত  এক যুবক উদ্ধার আখাউড়ায় তিন টিকেট কালোবাজারিকে ৩০ হাজার টাকা জরিমানা কক্সবাজারে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কোটচাঁদপুর রাতের আঁধারে এতিম খানায় কম্বল হাতে ইউএনও খান মাসুম বিল্লাহ কোটচাঁদপুর পৌর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদে পৌর মেয়রের সংবাদ সম্মেলন পঞ্চগড়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনূষ্ঠিত খোঁজ মিললো নিখোঁজ প্রার্থী আসিফের তানোরে মটর মালিকের দৌরাত্ম্য কৃষকেরা অতিষ্ঠ গোদাগাড়ীতে শেখ কামাল আন্ত: স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউটে ২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির সহযোগী করছে ছাত্রলীগ কর্মীরা

কৃষি জমি থেকে মাটি কাটা মেশিন জব্দ করলো ভ্রাম্যমান আদালত

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৬০ ০৫ বার পঠিত

মিরু হাসান, বগুড়া সংবাদদাতা -ঃ- বুধবার রাতে বগুড়া গাবতলীর মহিষাবান ইউনিয়নের মহিষাবান এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে কৃষি জমি থেকে মাটি কাটার সময় একটি ভেকু মেশিন জব্দ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহমুদুল হাসান এই অভিযান পরিচালনা করে। ভেকু মেশিনটি জব্দ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদের জিম্মায় দেয়া হয়েছে। এদিকে মাটি কাটা বন্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ায় উপজেলা প্রশাসনকে সাদুবাদ জানিয়েছেন এলাকাবাসী। সেইসাথে এই মাটি দস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও জোর দাবী জানিয়েছেন তারা।

এ ব্যাপারে গাবতলীর ইউএনও মোঃ আফতাবুজ্জামান আল-ইমরান জানান, অবৈধভাবে কোথাও কোন ফসলী জমি নষ্ট করা যাবে না। মাটি কাটার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অতিদ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গাবতলীতে দীর্ঘদিন ধরে তিন ফসলে কৃষি জমির মাটি কেটে ইটভাটাসহ বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে ভূমি ওই এলাকার দস্যুরা। উপজেলার মহিষাবান ইউনিয়নে বিভিন্নস্থানে অবৈধভাবে রাতের আধারে কৃষি জমির মাটি কেটে ইটভাটাসহ বিভিন্নস্থানে বিক্রি করছে তারা।

এতে করে জমির টপ সয়েল চলে যাচ্ছে বিভিন্ন ইটভাটায়। জমি হারাচ্ছে উর্বরতা। মাটি বহনকারী ট্রাক ও ভেকু চলাচলের ফলে অন্যান্য যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ওই এলাকার রাস্তাঘাট। এলাকার মাটি দস্যু কালে মাসুদ, চিকে রাজ্জাক, আব্দুস সামাদ, হাম্বি, শাহজাহানসহ বড় ওই মাটি সিন্ডিকেটের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায় না।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ