1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তানোরের দুই মেয়র গ্রেফতার এড়াতে আত্মগোপণে নাগেশ্বরীতে ১৮ টি সংখ্যালঘু পরিবার সরকারের সকল সুবিধা থেকে বঞ্চিত। বাস্তবায়ন হয়নি, মন্দিরের সংস্কার কাজ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারত সীমান্তবর্তী এলাকা থেকে ছুরিঘাতে আহত  এক যুবক উদ্ধার আখাউড়ায় তিন টিকেট কালোবাজারিকে ৩০ হাজার টাকা জরিমানা কক্সবাজারে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কোটচাঁদপুর রাতের আঁধারে এতিম খানায় কম্বল হাতে ইউএনও খান মাসুম বিল্লাহ কোটচাঁদপুর পৌর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদে পৌর মেয়রের সংবাদ সম্মেলন পঞ্চগড়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনূষ্ঠিত খোঁজ মিললো নিখোঁজ প্রার্থী আসিফের তানোরে মটর মালিকের দৌরাত্ম্য কৃষকেরা অতিষ্ঠ

তানোরে ভূমিগ্রাসী সুলতানের দৌরাত্ম্যে জনজীবন অতিষ্ঠ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ২২ ০৫ বার পঠিত

তানোর (রাজশাহী) প্রতিনিধি -ঃ- রাজশাহীর তানোরের কলমা ইউনিয়নের (ইউপি) হেডবিল্লী গ্রামের বাসিন্দা মৃত তফির উদ্দিনের পুত্র ও ভূমিগ্রাসী সুলতান উদ্দিনের দৌরাত্ম্যে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। স্থানীয়রা জানান, পৈতৃক সুত্রে সুলতানের কোনো সম্পত্তি নাই। তার পরেও সে বিভিন্ন ব্যক্তির নামে আদালতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। বিশেষ করে সুলতানের মাসলা-হামলায় আদিবাসী পল্লীর বাসিন্দারা রীতিমতো দিশেহারা।
জানা গেছে, কলমা ইউপির হেডবিল্লী মৌজায়, আরএস খতিয়ান নম্বর ১১১, প্রস্তাবিত খতিয়ান নম্বর ৭৮, মিস কেস নম্বর ২,  হোল্ডিং নম্বর ৩৪১ এবং দাগ নম্বর ২৬১ জমির পরিমান পুকুরসহ ১ একর ৬৬ শতক।
জানা গেছে,  পৈতৃক সূত্রে উক্ত সম্পত্তির মালিক হেডবিল্লী গ্রামের বাসিন্দা মৃত সেফু সরদারের পুত্র খালেক সরদার। দেশ স্বাধীনের পর থেকে এসব সম্পত্তি শান্তিপুর্ণভাবে তারা ভোগদখল করে আসছেন। এখন খালেকের স্ত্রী ফজিলাতুন্নেছা এসব সম্পত্তি দেখভাল করছেন। গত শনিবার ফজিলাতুন্নেছার স্বজনেরা  বসবাসের জন্য হেডবিল্লী গ্রামের পুকুর পাড়ে বসতঘর নির্মাণ করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত রোববার দিবাগত রাতে ভূমিগ্রাসী সুলতান বংপুর ও চৈৎপুর গ্রাম থেকে ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে তাদের ওপর হামলা ও তৈরী বসতঘর ভেঙে গুড়িয়ে দিয়েছেন। এখবর ছড়িয়ে পড়লে এলাকায় চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ ঘটনায় পরদিন সোমবার ফজিলাতুন্নেছা বাদি হয়ে সুলতানসহ ৯ জনকে আসামি করে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন।এবিষয়ে তানোর থানার দায়িত্বরত কর্মকর্তা এসআই রাজ্জাক বলেন, অভিযোগের প্রেক্ষিতে ঘটনা স্থল পরিদর্শন করা হয়েছে এবং তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা  নেয়া হবে। এবিষয়ে ফজিলাতুন্নেছা বলেন, তার ভোগদখলীয় সম্পত্তি জবরদখল করতে মরিয়া হয়ে উঠেছে ভূমিগ্রাসী সুলতান। তিনি আরো বলেন,গত রোববার রাতে সুলতান ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী এবং দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে তাদের লোকজনকে মারপিট ও তৈরী ঘর ভাঙচুর করেছে। এবিষয়ে সুলতান উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন,তার দখলীয় জমিতে ঘর করায় তিনি তা অপসারণ করেছেন, এছাড়াও এই জমি নিয়ে আদালতে মামলা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ