1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোটচাঁদপুর পৌর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদে পৌর মেয়রের সংবাদ সম্মেলন পঞ্চগড়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনূষ্ঠিত খোঁজ মিললো নিখোঁজ প্রার্থী আসিফের তানোরে মটর মালিকের দৌরাত্ম্য কৃষকেরা অতিষ্ঠ গোদাগাড়ীতে শেখ কামাল আন্ত: স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউটে ২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির সহযোগী করছে ছাত্রলীগ কর্মীরা পাইকগাছা উপজেলা খাদ্যগুদামে খাওয়ার অনুপযোগী চাউল স্যাম্পল রেখে ফেরত সংশ্লিষ্ট দপ্তরে চিঠি প্রশংসায় ভাসছেন ইউএনও মমতাজ বগুড়া-৪ আসনে ৮৩৪ ভোটে হারলো হিরো আলম, জয়ী তানসেন ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের দুই
সিংহের মধ্যে রাসেল অবশেষে মারা গেছে
আজ সাপ্তাহিক তিতাসের সম্পাদক ও লেখক রেজাউল করিমের প্রথম মৃত্যুবার্ষিকী

রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ৭৩ ০৫ বার পঠিত

মোঃ এমরান, বান্দরবান প্রতিনিধি -ঃ- বান্দরবানের লামার ০৩ নং ফাঁসিয়াখালী ইউনিয়নের সুনামধন্য বিদ্যাপীঠ রূংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা, খেলাধুলা, সাংস্কৃতিক, বারবার উপজেলা ও জেলা পর্যায়ে সেরা প্রধান শিক্ষক নির্বাচিত এই স্কুলের প্রধান শিক্ষক, সর্বদিকে এগিয়ে লামা উপজেলার রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সিদ্ধান্তক্রমে রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর)দুপুর ২টায় রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে এ সমাবেশের আয়োজন করা হয়।

স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইউনুছ চৌধুরীর সভাপতিত্বে সহকারী শিক্ষক মোঃ মহিম উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ আব্দুল মাজেদ বুলবুল।

বিশেষ অতিথী হিসেবে ছিলেন মোঃ মুফিজুর উদ্দিন, প্রধান শিক্ষক, ইয়াংছা উচ্চ বিদ্যালয় ,মোঃ ফরিদুল আলম, বাংলাদেশ আওয়ামীলীগ,সভাপতি, ৫নং ওয়ার্ড,৩ নং ফাসিয়াখালী ইউনিয়ন। সানাউল হক নেওয়াজ বাংলাদেশ আওয়ামীলীগ যুবলীগ, সাধারন সম্পাদক,ইয়াংছা কুমারী ইউনিট শাখা,মোঃ হুমায়ন, সহসভাপতি, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ইয়াংছা কুমারী ইউনিট শাখা, সাংবাদিক মোঃ এমরান সহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পবিত্র কুরআন তেলওয়াত এর মাধ্যমে শুরু করে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তসলিমা জান্নাত। তিনি বিদ্যালয়ের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা সমাবেশে তুলে ধরেন।
তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানোন্নয়নে শুধু শিক্ষকদের ওপর নির্ভরশীল হলেই চলবে না। আপনাদেরকেও ছেলে মেয়েদের লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে। কেননা একজন অভিভাবক তার সন্তানকে শিক্ষিত করতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করে থাকে। তারা বলেন, সন্তানের সুরক্ষার প্রথম দায়িত্ব অভিভাবকের। সন্তান কোথায় যায়, কি করে তা অভিভাবকদের খেয়াল রাখতে হবে। সন্তানের প্রতি যত্নবান হয়ে তাদের সঠিক পথে পরিচালিত করতে হবে।

সমাবেশে কয়েকজন অভিভাবক অত্র প্রতিষ্ঠানের পরিবেশ ও শৃঙ্খলা এবং লেখাপড়ার গুণগতমান তুলে ধরে বক্তব্য রাখেন এবং বলেন আমরা আশ্বস্ত হয়েছি যে আমাদের সন্তানগন লেখাপড়ার পাশাপাশি মানুষের মতো মানুষ হতে পারবে এটা আমরা বিশ্বাস করি।

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ এমরান বলেন, আমি যখন প্রথম এই বিদ্যালয় এসেছি তখনই বুঝতে পেরেছিযে এই বিদ্যালয়টি অত্র এলাকা তথা বাংলাদেশের মধ্যে একটি স্বনামধন্য প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হবে।
তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সন্তানেরা ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা আপনাদের কাছে থাকে, বাকী ৬ঘন্টা স্কুলে, তাহলে আপনাদের সন্তানকে মানুষ করার পিছনে সবচেয়ে বেশি ভুমিকা আপনাদেরকে রাখতে হবে। ছেলে-মেয়ে বাড়ি থেকে কখন বের হচ্ছে, কখন স্কুলে যাচ্ছে, কখন স্কুল থেকে আসতেছে এবিষয়ে আপনাদের সুনজর দিতে হবে। তখনই এই প্রতিষ্ঠান থেকে অনেক মেধাবী শিক্ষার্থী বের হয়ে এলাকার সুনাম বৃদ্ধি করবে।

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ ফরিদুল আলম বলেন, আমি চাই শিক্ষক এবং শিক্ষার্থীর পাশাপাশি অভিভাবকরাও সচেতন হয়, অভিভাবকদের মধ্যে যাতে সচেতনতা বৃদ্ধি পায়, অভিভাবকরা যাতে তাদের সন্তানদেরকে সময় দেন বিশেষ করে মায়েরা সবসময় সন্তানদের খোঁজখবর রাখবেন।

বিশেষ অতিথির বক্তব্যে ইয়াংছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুফিজ উদ্দীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন ভীষণ ২০৪১ বাস্তবায়ন করতে হলে আমাদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে, অভিভাবক ও শিক্ষকদের মাঝে অন্তমিল রাখতে হবে।
তিনি আরো বলেন, এই স্কুলের যেকোনো প্রয়োজনে সবসময় আমাকে পাশে পাবেন।

উক্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোঃ আব্দুল মাজেদ বুলবুল বলেন, শুধু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানোন্নয়নের ব্যাপারে শিক্ষক/শিক্ষিকাদের ওপর নির্ভরশীল হলেই চলবে না অভিভাবকবৃন্দকেও শিক্ষার্থীর লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে। কেননা অভিভাবকবৃন্দ তাদের সন্তানকে যত বেশি ভালোবাসেন তত বেশি শিক্ষক/শিক্ষিকারা ভালোবাসতে পারবে না বলে তিনি মনে করেন।

অনুষ্ঠানের সভাপতি মোঃ ইউনুছ চৌধুরী বলেন, আমার প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ভালো মানুষ ও মেধাবী শিক্ষার্থী তৈরি করার মাধ্যমে আমি শিক্ষার গুণগতমান আরো যাহাতে বেশি করে বৃদ্ধি পায় সেজন্য আমার পক্ষ থেকে যা যা করনিয় আমি তাই করছি এবং করব। তিনি অভিভাবকসহ উপস্থিত সকলের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করেন।
পরিশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে অভিভাবক সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ