1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা ন্যাশনাল প্রেস সোসাইটি (এনপিএস) খুলনা বিভাগ লাকসাম আজগরা ইউপি আ’স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমাবেশ ও পরিচিত সভা অনুষ্ঠিত গাজীপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত বিরামপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বগুড়ায় দুদিনব্যাপী জামাই মেলা: বড় মাছ কেনার লড়াইয়ে জামাই-শ্বশুর অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ-এর ২২৭২ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত প্রশাসনের বন্ধ করা অবৈধ ইটভাটা ফের চালু তানোরে কৃষক দলের আহবায়ক কমিটি গঠন তানোরের দুই মেয়র গ্রেফতার এড়াতে আত্মগোপণে নাগেশ্বরীতে ১৮ টি সংখ্যালঘু পরিবার সরকারের সকল সুবিধা থেকে বঞ্চিত। বাস্তবায়ন হয়নি, মন্দিরের সংস্কার কাজ

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ৫ এর সহযোগিতায় শ্রমিকের অসন্তোষ নিরসন

  • প্রকাশের সময় : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৩৪ ০৫ বার পঠিত

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি -ঃ- ভালুকায় বকেয়া বেতন দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এক্সিকিউটিভ এয়াটার লিমিটেডের শ্রমিকরা।

গত শনিবার সকালে শ্রমিকরা কর্মস্থলে গেলে তাদের বেতন ও অভারটাইমের টাকা না দিয়ে দু’দিনের ছুটি ঘোষণা করলে বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে দাবির বিষয়ে আশ্বাস দিলে অবরোধ তুলে নেন।
শ্রমিকরা জানান, ওই ফ্যাক্টরিতে তারা প্রায় সাড়ে ৩০০ শ্রমিক কর্মরত আছেন। এর আগেও মিল কর্তৃপক্ষ বেতন বোনাস ও অভারটাইমের টাকা নিয়ে তালবাহানা শুরু করলে মিলগেইটে বিক্ষোভ করে কয়েক দফায় তাদের দাবি পূরণ করেন। এখন কাজ না থাকার অজুহাত দেখিয়ে বিনা নোটিশে ছাটাইসহ বেতন বোনাসের টাকা বকেয়া থাকার পরও ছুটি ঘোষণা করা হয়।

তারা বলেন, গত ৩ নভেম্বর কারখানা বন্ধ করে দেন। শনিবার সকালে তারা কাজে যোগদান করতে গিয়ে দেখেন, কারখানার মূলফটক বন্ধ করে রাখা হয়েছে। পরে তারা বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করেন।

অ্যাডমিন ম্যানেজার মোহাম্মদ ইমন জানান, কাজ না থাকায় ১ নভেম্বর থেকে ৩ তারিখ পর্যন্ত ফ্যাক্টরি ছুটি ঘোষণা করা হয়। শ্রমিকদের বলা হয়েছিল ১০ তারিখের ভেতর অক্টোবর মাসের বেতন ও অভারটাইমের টাকা পরিশোধ করা হবে। কিন্তু শনিবার সকালে শ্রমিকরা ফ্যাক্টরিতে এসে আবারো তাদের বেতন ও অভারটাইমের টাকা দাবি করলে, তাদেরকে এ বিষয়ে পরে জানানোর কথা বলা হয়। পরে তারা মহাসড়ক অবরোধ করে।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ৫ এর পুলিশ সুপার মিজানুর রহমান ঘটনাস্থলে পৌঁছে, তাদের টিম নিয়ে ওইক্লান্তিক প্রচেষ্টায় মালিকপক্ষের সাথে আলোচনা করে বেতন-ভাতার প্রয়োজনীয় ব্যবস্থা করে দিবে, এই কথায় আস্বস্ত করে মহাসড়ক হতে শ্রমিকদের শান্তিপূর্ণভাবে সরিয়ে নেন। পরের সিদ্ধান্ত অনুযায়ী ২৫ নভেম্বর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের উপস্থিতিতে শ্রমিকদের বেতন শান্তিপূর্ণভাবে পরিশোধ করা হয়েছে। ফ্যাক্টরির শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিত করার মাধ্যমে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ৫ এর ভাবমূর্তি জনমনে প্রশংসিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ