1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা ন্যাশনাল প্রেস সোসাইটি (এনপিএস) খুলনা বিভাগ লাকসাম আজগরা ইউপি আ’স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমাবেশ ও পরিচিত সভা অনুষ্ঠিত গাজীপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত বিরামপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বগুড়ায় দুদিনব্যাপী জামাই মেলা: বড় মাছ কেনার লড়াইয়ে জামাই-শ্বশুর অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ-এর ২২৭২ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত প্রশাসনের বন্ধ করা অবৈধ ইটভাটা ফের চালু তানোরে কৃষক দলের আহবায়ক কমিটি গঠন তানোরের দুই মেয়র গ্রেফতার এড়াতে আত্মগোপণে নাগেশ্বরীতে ১৮ টি সংখ্যালঘু পরিবার সরকারের সকল সুবিধা থেকে বঞ্চিত। বাস্তবায়ন হয়নি, মন্দিরের সংস্কার কাজ

ঝিনাইদহ কোটচাঁদপুর ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র হাফেজে কোরআন ছাত্রদের পাগড়ী প্রদান ও তাফসিরুল কুরআন মাহফিল

  • প্রকাশের সময় : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৫৬ ০৫ বার পঠিত

মোঃ আবু সুফিয়ান শান্তি, ঝিনাইদহ জেলা প্রতিনিধি -ঃ- ঝিনাইদহ কোটচাঁদপুর ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র জনাব সরদার আলী আহম্মদ এর সভাপতিত্বে অত্র প্রতিষ্ঠানের সম্মানিত প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা ( সাবেক উপজেলা চেয়ারম্যান)  কোটচাঁদপুর, ঝিনাইদহ। আজ ২৭ নভেম্বর রবিবার হাফেজে কোরআন ছাত্রদের পাগড়ী প্রদান করা হয়। 

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  জনাব এ্যাডঃশফিকুল আজম খাঁন চঞ্চল মাননীয় জাতীয় সংসদ সদস্য ঝিনাইদহ-৩।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  জনাব মোঃশহিদুজ্জামান সেলিম মেয়র কোটচাঁদপুর পৌরসভা,ঝিনাইদহ, জনাব মোঃশাহাজান আলী সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ কোটচাঁদপুর থানা শাখা,ঝিনাইদহ, জনাব কাজী আলমগীর হোসেন সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ কোটচাঁদপুর পৌর শাখা, ঝিনাইদহ, জনাব মোঃরিপন মন্ডল সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ কোটচাঁদপুর পৌর শাখা,ঝিনাইদহ। 

প্রধান বক্তাঃ হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও মোফাচ্ছিরে কোরআন,সুমিষ্ট ভাসি বক্তা হযরত মাওঃইব্রাহিম খলিল মুজাহিদ সেক্রটারী,বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীন খুলনা বিভাগ ও সদস্য জাতীয় কমিটি, অধ্যক্ষ, ডাঙ্গাপাড়া দারুল ইসলাম আলিম মাদ্রাসা, কুষ্টিয়া। 

বিশেষ বক্তাঃহিসাবে বক্তব্য রাখেন হযরত মাওঃ হাফেজ মোঃনুরুননবী আশিকী মুহতামিম,ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ও খতিব, বড় জামে মসজিদ কোটচাঁদপুর, ঝিনাইদহ। 

সার্বিক তত্বাবধানে জনাব আজিজ হাসান মিলন সভাপতি, ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র, কোটচাঁদপুর, ঝিনাইদহ। 

অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন হযরত মাওঃ হাফেজ মোঃনুরুননবী আশিকী

প্রতি বছরের ন্যয় এ বছর ১৯ জন হাফেজে কোরআন ছাত্রদের পাগড়ী প্রদান করা হয়। 

তারা হলেন হাফেজ হুসাইন আহমদ,হাফেজ হাসিবুল, হাসান,হাফেজ  তানজির আহমদ, হাফিজ তানজিল ইসলাম, হাফেজ  তারিফ হাসান,হাফেজ  ফয়সাল ইসলাম, হাফেজ  ফাহাদ হাসান হাফেজ হাসানুজ্জামান হাফেজ  মোঃ আমির হামজা, হাফেজ মোঃতানভীর, হাফেজ মোঃ আল্ আমিন,হাফেজ  আলী ওমর ওরফে ওমর আলী,হাফেজ মোঃ মুরসালিন, হাফেজ মাহমুদুল হাসান, হাফেজ  জুবায়ের হোসেন, হাফেজ  মাহামুদুল হাসান,হাফেজ মোঃরাশেদুল হাসান জুবায়ের হাফেজ মোঃকাওছার আলী,হাফেজ রাফি আহম্মেদ।  

আয়োজিত এ ওয়াজ মাহফিলে প্রাজ্ঞ আলেম, গণ সাধারণ মুসলমানদের জন্য ধর্মীয় নানা বিষয় নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দিয়ে থাকেন। দূর-দূরান্ত থেকে পায়ে হেঁটে, সাইকেল বা বিভিন্ন যানবাহনের মাধ্যমে ধর্মপ্রাণ মুসলমানরা এ সব ওয়াজ মাহফিলে অংশগ্রহণ করে থাকেন এবং সারারাত জেগে, গভীর আগ্রহ সহকারে কোরআন-হাদিসের আলোচনা শোনেন।

পর্দার আড়ালের মা-বোনেরাও নিজ বাসা বাড়িতে বা আত্মীয়ের বাড়িতে এসে ওয়াজ শোনে থাকেন। বাংলাদেশের মানুষ যে ধর্মপ্রাণ- এসব ওয়াজ মাহফিলের উপস্থিতি দেখে তা অনুমান করা যায়।

মানুষের ধর্ম সম্পর্কে জানার ইচ্ছা থেকেই প্রচণ্ড শীত উপেক্ষা করে এসব মাহফিলে অংশ নিয়ে থাকেন। আর ধর্ম সম্পর্কে মানুষকে জানানো আলেম-উলামাদের নৈতিক দায়িত্ব। এ সম্পর্কে হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, ‘(আমার ইন্তেকালের পর) লোকেরা তোমাদের অনুসারী হবে। বিভিন্ন দিক হতে তারা তোমাদের নিকট দ্বীনি জ্ঞান লাভ করার উদ্দেশ্যে আগমন করবে। অতএব, তারা যখন তোমাদের নিকট আসবে তখন তোমরা তাদেরকে সদুপদেশ দেবে। ’ -তিরমিজি/ ২৬৫০

হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আরেক হাদিসে আরও ইরশাদ করেন, ‘মুমিন ব্যক্তি কখনও উত্তম কথা শ্রবণে তৃপ্তি লাভ করতে পারে না; যে পর্যন্ত না তার শেষ পরিণামে জান্নাত হয়। ’ –তিরমিজি/ ২৬৪৮

আসলে মুমিন বান্দা যতই দ্বীনি ইলম অর্জন করবে বা তার আলোচনা শোনবে ততই তার আকাঙ্খা বৃদ্ধি পেতে থাকবে। ফলে তার এই আগ্রহ মৃত্যু অবধি শেষ হয় না। বরং সে আমরণ সে শুনতেই থাকবে; অবশেষে এটাই তাকে বেহেশতে পৌঁছে দিবে। অর্থাৎ মৃত্যুর সঙ্গে সঙ্গেই সে জান্নাতে পৌঁছে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ