1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারত সীমান্তবর্তী এলাকা থেকে ছুরিঘাতে আহত  এক যুবক উদ্ধার আখাউড়ায় তিন টিকেট কালোবাজারিকে ৩০ হাজার টাকা জরিমানা কক্সবাজারে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার কোটচাঁদপুর রাতের আঁধারে এতিম খানায় কম্বল হাতে ইউএনও খান মাসুম বিল্লাহ কোটচাঁদপুর পৌর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদে পৌর মেয়রের সংবাদ সম্মেলন পঞ্চগড়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনূষ্ঠিত খোঁজ মিললো নিখোঁজ প্রার্থী আসিফের তানোরে মটর মালিকের দৌরাত্ম্য কৃষকেরা অতিষ্ঠ গোদাগাড়ীতে শেখ কামাল আন্ত: স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউটে ২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির সহযোগী করছে ছাত্রলীগ কর্মীরা

তানোরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল ফাঁকির অভিযোগ

  • প্রকাশের সময় : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৫১ ০৫ বার পঠিত

তানোর (রাজশাহী) প্রতিনিধি -ঃ- রাজশাহীর তানোরের কামারগাঁ ইউনিয়নের (ইউপি) চকপ্রভূরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমানের বিরুদ্ধে স্কুল ফাঁকি ও দায়িত্ব অবহেলার অভিযোগ উঠেছে। এতে স্কুলের পাঠদান মূখ থুবড়ে পড়েছে, সু-শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা। এঘটনায় অভিভাবকদের মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে। অভিভাবক মহল দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষকের অপসারণ দাবি করে আসছেন। স্থানীয়রা জানান, প্রধান স্কুলের হাজিরা খাতায় স্বাক্ষর করেই নানা অজুহাতে স্কুল থেকে চলে যায়। এছাড়াও শিক্ষার্থীদের শারীরিক নির্যাতন, স্কুলের মাঠ পরিস্কার ও ঝাড়ু দিয়ে নেয়া হয় বলেও অভিভাবকদের অভিযোগ। অভিভাবক মজিদ, নুরুল ও নজরুল বলেন, এই প্রধান শিক্ষককে অপসারণ করা না হলে তারা তাদের সন্তানদের ওই স্কুলে আর পড়াবেন না।
প্রত্যক্ষদর্শীরা জানান, ২৭ নভেম্বর রোববার সকালে প্রধান মতিউর রহমান প্রতিদিনের মতো স্কুল ফাঁকি দিয়ে যাবার সময় মাদারীপুর বাজারে অভিভাবকগণ তাকে আটকিয়ে সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও ইউপি সদস্যকে অবহিত করেন। এবিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের সভাপতি শামসুদ্দিন মন্ডল বলেন, প্রধান শিক্ষক মতিউর রহমান দীর্ঘদিন ধরে স্কুল ফাঁকি দিয়ে আসছেন। তিনি সভাপতির কোনো কথা কর্নপাত করেন না। এমনকি স্কুলের উন্নয়নে কোনো বরাদ্দ এলে জোরপুর্বক ফাঁকা চেক স্বাক্ষর করে নেয়। এবিষয়ে জানতে চাইলে কমিটির সদস্য ও ইউপি মেম্বার লুৎফর রহমান বলেন, প্রধান শিক্ষকের নানা অনিয়ম-দূর্নীতির কারণে অভিভাবক মহল ক্ষুব্ধ রয়েছে।এবিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক মতিউর রহমান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, মাঝে মাঝে শিক্ষা অফিসে তাকে ডাকা বিভিন্ন কাজের জন্য। এটা না বুঝেই তারা তার বিরুদ্ধে অভিযোগ উঙ্খাপন করেছে। এবিষয়ে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিও) দিলরুবা ইয়াসমিন বলেন, তাদের লিখিত অভিযোগ দিতেবলা হয়েছে, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ