1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা ন্যাশনাল প্রেস সোসাইটি (এনপিএস) খুলনা বিভাগ লাকসাম আজগরা ইউপি আ’স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমাবেশ ও পরিচিত সভা অনুষ্ঠিত গাজীপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত বিরামপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বগুড়ায় দুদিনব্যাপী জামাই মেলা: বড় মাছ কেনার লড়াইয়ে জামাই-শ্বশুর অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ-এর ২২৭২ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত প্রশাসনের বন্ধ করা অবৈধ ইটভাটা ফের চালু তানোরে কৃষক দলের আহবায়ক কমিটি গঠন তানোরের দুই মেয়র গ্রেফতার এড়াতে আত্মগোপণে নাগেশ্বরীতে ১৮ টি সংখ্যালঘু পরিবার সরকারের সকল সুবিধা থেকে বঞ্চিত। বাস্তবায়ন হয়নি, মন্দিরের সংস্কার কাজ

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজে পিঠা উৎসব

  • প্রকাশের সময় : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৪৮ ০৫ বার পঠিত

মইনুল ভূইয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি -ঃ- কুয়াশা ভেদ করে সবে ঝলমলে রোদের উঁকিবুকি। প্রকৃতিতে মৃদু হিমেল হাওয়া। এ যেন হেমন্তের চিরচেনা রূপ। এমন দিনে পিঠা খেতে কার না ভালো লাগে। তাই তো ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের মাঠে পা ফেলার ফুসরত নেই। সবাই ব্যস্ত পিঠা খেতে। পাক্কন, পুলি, চিতই, পাটিসাপটা, ভাপা পিঠা কি নেই এখানে।


মেডিকেল কলেজটিতে রবিবার আয়োজন করা হয় পিঠা উৎসবের। সকাল আটটায় শুরু হওয়ার কথা থাকলেও এর আগে থেকে কলেজের শিক্ষক শিক্ষার্থীসহ আমন্ত্রিত অতিথিরা একে একে আসতে থাকেন। বেলা ১০টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও আবৃত্তি পরিবেশন করেন কলেজের শিক্ষার্থীসহ আমন্ত্রিত শিল্পীরা। 

ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান। ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পৌর মেয়র নায়ার কবির, সিভিল সার্জন মো. একরাম উল্লাহসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এতে অংশ নেন।

উৎসবে আসা বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মো. মনির হোসেন বলেন,’পিঠা উৎসব আমাদের ঐতিহ্য। এটাকে ধরে রাখার প্রয়াসকে আমি স্বাগত জানাই। এখানে এসে বেশ ভালো লাগলো।’

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ