1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পঞ্চগড়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনূষ্ঠিত খোঁজ মিললো নিখোঁজ প্রার্থী আসিফের তানোরে মটর মালিকের দৌরাত্ম্য কৃষকেরা অতিষ্ঠ গোদাগাড়ীতে শেখ কামাল আন্ত: স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউটে ২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির সহযোগী করছে ছাত্রলীগ কর্মীরা পাইকগাছা উপজেলা খাদ্যগুদামে খাওয়ার অনুপযোগী চাউল স্যাম্পল রেখে ফেরত সংশ্লিষ্ট দপ্তরে চিঠি প্রশংসায় ভাসছেন ইউএনও মমতাজ বগুড়া-৪ আসনে ৮৩৪ ভোটে হারলো হিরো আলম, জয়ী তানসেন ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের দুই
সিংহের মধ্যে রাসেল অবশেষে মারা গেছে
আজ সাপ্তাহিক তিতাসের সম্পাদক ও লেখক রেজাউল করিমের প্রথম মৃত্যুবার্ষিকী বড় ব্যবধানে জিতে সেই সাত্তার এমপি

লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামিলীগের দুই গ্রুপে সংঘর্ষ পুলিশসহ আহত ৩০জন

  • প্রকাশের সময় : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৬০ ০৫ বার পঠিত

আব্দাহিয়ুর রহমান আপেল -ঃ- লালমনিরহাট জেলা আদিতমারী উপজেলায় আওয়ামিলীগের কমিটি ঘোষনা নিয়ে দ্বন্ধের জেরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশ সহ অন্তত ৩০জন আ’লীগ নেতাকর্মী আহত হয়েছে। পুলিশ ৩ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষিপ ও ব্যাপক লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘন্টার মধ্যে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার জন্য পুলিশ প্রসাশনকে সময় বেঁধে দিয়েছেন লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডঃ মতিয়ার রহমান।অন্যথায় এর উপযুক্ত জবাব দেবে আওয়ামীলীগ নেতাকর্মীরা। 

গতকাল শনিবার বিকেলে দেশব্যাপী বিএনপি ও জামাতের নেতাকর্মীদের নৈরাজ্যের প্রতিবাদে আদিতমারী উপজেলা আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। বিকেল ০৪ ঘটিকায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন।  আদিতমারী জিএস স্কুল এন্ড কলেজ মাঠ থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি গ্রামীন ব্যাংক সংলগ্ন মমিনের গ্যারেজে কাছে আসে,এসময় পুলিশ বেষ্টনীর ভিতরে অবস্থান নেয়া আ’লীগের অপর একটি গ্রুপ বিক্ষোভ মিছিল লক্ষ্য করে বৃষ্টির মত ইট-পাটকেল ছুঁড়তে থাকে।ইটপাটকেলের আঘাতে  আ’লীগের অন্তত ৩০জন নেতাকর্মী গুরতর আহত হন। আহতরা বিভিন্ন স্থানে চিকিৎসা নিচ্ছেন বলে উপজেলা আ’লীগের নেতৃবৃন্দরা নিশ্চিত করেন।

বিচ্ছিন্ন হয়ে যাওয়া মিছিলের নেতা কর্মী সরকারি জিএস উচ্চ বিদ্যালয় মাঠে এসে সমেবেত হয়, বিএনপি জামাতের নৈরাজ্যের প্রতিবাদ ডাকা সমাবেশটি শেষ প্রযন্ত আ’লীগের অপর পক্ষের বিরুদ্ধে হুমকি ধামকিতে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান,আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল আলম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান,সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, আ’লীগের বিবাদমান দুটি গ্রুপের সংঘর্ষে ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ সহ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে  আনা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 সম্প্রতি আদিতমারী উপজেলা আওয়ামিলীগের কমিটি ঘোষনা করা হয়।সেই কমিটিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের ঘোষনা কৃত সাধারন সম্পাদক ওমর চিশতি কে বাদ দিয়ে নতুন কমিটি ঘোষনা করা হয়,

পূর্নাঙ্গ উপজেলা কমিটি ঘোষনা করা হলে দেখা যায় সাধারন সম্পাদক পদে ওমর চিশতি কে কমিটিতে রাখা হয়নি।এমনকি তাদের অনুসারী বৃহত একটি অংশের কমিটিতে জায়গা হয়নি।এই

ঘটনায় আদিতমারি উপজেলা আওয়ামিলীগের বৃহত একটি অংশ বিক্ষুদ্ধ হয়।

পদ বঞ্চিতরা কয়েকদিন ধরেই বিক্ষোভ চালিয়ে আসছিল।এরই মধ্যে আদিতমারী উপজেলা আওয়ামিলীগের নতুন কমিটি শনিবার বিকেলে বিএনপি জামাত নৈরাজ্যের প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয়। আ’লীগের ডাকা সেই মিছিলেই হামলা চালায় পদবঞ্চিতরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ