1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা ন্যাশনাল প্রেস সোসাইটি (এনপিএস) খুলনা বিভাগ লাকসাম আজগরা ইউপি আ’স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমাবেশ ও পরিচিত সভা অনুষ্ঠিত গাজীপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত বিরামপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল ও সমাবেশ বগুড়ায় দুদিনব্যাপী জামাই মেলা: বড় মাছ কেনার লড়াইয়ে জামাই-শ্বশুর অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ-এর ২২৭২ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত প্রশাসনের বন্ধ করা অবৈধ ইটভাটা ফের চালু তানোরে কৃষক দলের আহবায়ক কমিটি গঠন তানোরের দুই মেয়র গ্রেফতার এড়াতে আত্মগোপণে নাগেশ্বরীতে ১৮ টি সংখ্যালঘু পরিবার সরকারের সকল সুবিধা থেকে বঞ্চিত। বাস্তবায়ন হয়নি, মন্দিরের সংস্কার কাজ

দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে, দিনাজপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

  • প্রকাশের সময় : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ৩০ ০৫ বার পঠিত

এস এম মাসুদ রানা, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি -ঃ- দিনাজপুর জেলা আওয়ামীলীগের সম্মেলন ২৮ নভেম্বর দীর্ঘ প্রায় ১০ বছর পর আগামী ২৮ নভেম্বর-২০২২ দিনাজপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হবে। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া সংগঠন এবং বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রাকে আরো গতিশীল করতে বাংলাদেশ আওয়ামীলীগ দিনাজপুর জেলা শাখার ত্রি-বার্ষিক এই সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উচ্ছাস ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

দিনাজপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ২৩ ডিসেম্বর। ওই কাউন্সিলে এ্যাডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপিকে সভাপতি ও আজিজুল ইমাম চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়। এর দুই বছর পর ২০১৪ সালের ১৪ অক্টোবর আওয়ামীলীগের তৎকালিন সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন করেন। এই কমিটি দিয়েই এতোদিন জেলা আওয়ামীলীগের কর্মকান্ড পরিচালিত হয়েছে। অবশেষে সব জল্পনা-কল্পনা শেষে দীর্ঘ প্রায় ১০ বছর পর আগামী ২৮ নভেম্বর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সম্মেলনে ৪৭৭ জন কাউন্সিলর অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

দিনাজপুর জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও সম্মেলন উপ-কমিটির প্রচার বিভাগের আহবায়ক সিনিয়র সাংবাদিক কামরুল হুদা হেলাল জানান, জেলার ১৩টি উপজেলা ও দিনাজপুর পৌরসভাসহ ১৪টি ইউনিট ও জেলা আওয়ামীলীগের নির্বাহী কমিটির সদস্য মিলে সর্বমোট কাউন্সিলর ৪৭৭ জন আসন্ন সম্মেলনে অংশগ্রহণ করবেন। এছাড়া আরো ৫শ’ ডেলিগেট এই সম্মেলনে অংশগ্রহণ করবেন। তিনি আরো জানান, নির্বাচনের পরিবর্তে মনেনানয়নের মাধ্যমে কমিটি গঠন হওয়ার সম্ভাবনা রয়েছে।

২৮ নভেম্বর সোমবার সকাল ১১টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সম্মেলনে বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শাহাজান খান এমপি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সাবেক সাংগঠনিক সম্পাদক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, সাবেক মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, আওয়ামীলীগের সদস্য সাবেক এমপি এ্যাডভোকেট হোসনে আরা ডালিয়া, অপর সদস্য সাবেক এমপি এ্যাডভোকেট সফুরা বেগম রুমি, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জশীল গোপাল।

সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট মোস্তাফজিুর রহমান ফিজার এমপি ও অনুষ্ঠান সঞ্চালনা করবেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী। সম্মেলনে আওয়ামীলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ সম্মেলনে উপস্থিত থাকবেন।

এদিকে দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। তারা হলেন-জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার ও দিনাজপুর-৪ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। তারা হলেন- আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলতাফুজ্জামান মিতা, দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ তহিদুল হক সরকার, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক, জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, অপর যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু ও আওয়ামী যুবলীগ দিনাজপুর জেলা শাখার সাবেক সভাপতি এ্যাডভোকেট মোঃ দেলোয়ার হোসেন।

দিনাজপুর জেলা আওয়ামীলীগের গৌরবোজ্জল পথচলাকে সমুন্নত রাখতে এবং ত্রি-বার্ষিক সম্মেলন সার্থক ও সফল করতে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ