1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ার সবুজবাগে ড্রেনের পানি চলাচল পথ দখলে নিয়ে রাস্তা নির্মাণ, জনদুর্ভোগের আশঙ্কা খাদের কিনারে যাচ্ছে দেশের অর্থনীতি,এমপি ব্যারিস্টার শামীম পাটোয়ারী কুড়িগ্রামে সংবাদ টিভির কেক কাটার মাধ্যমে পঞ্চম বর্ষে পদার্পণ উদযাপিত হলো বাংলাদেশ প্রিন্টিং মাষ্টার এসোসিয়েশন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মসজিদে নামাজ পড়াতে গিয়ে ইমামের সাইকেল চুরি রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে ব্যাটমিন্টন খেলাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের ২ গ্রুপের সংঘর্ষে নিহত ১ ছাতকে খেলাফত মজলিসের আলোচনা সভা ও দোওয়া মাহফিল রাজশাহী কারাগারে গোদাগাড়ীর মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে নবাব ফয়জুন্নেছার ওয়াকফকৃত সম্পত্তি রক্ষার দাবিতে মানববন্ধন

বগুড়ায় দিনব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ২৩ ০৫ বার পঠিত

মিরু হাসান বাপ্পী, বগুড়া সংবাদদাতা -ঃ- বগুড়া দিনব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে বাংলা একাডেমির সমন্বয়ে এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জিলা স্কুল মাঠে এ মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাসুম আলী বেগের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: জিয়াউল হক।

তিনি বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এই প্রথম সাহিত্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। অসাম্প্রদায়িক বাংলাদেশের ভিত শক্ত করতে এই মেলা বিশেষ ভূমিকা রাখবে। এই সাহিত্য মেলায় সাহিত্যিকদের পাশাপাশি শিক্ষার্থীদেরও অন্তর্ভুক্তি করা হয়েছে যার মাধ্যমে তারা সাহিত্য চর্চায় উৎসাহিত হবে। আমাদের উদ্দেশ্য ছিল কবি-লেখকদের মিলনমেলা ঘটানোর যা এই মেলার মাধ্যমে পূরণ হয়েছে।

সভায় প্রধান বক্তা হিসেবে প্রবন্ধ পাঠ করেন বাংলা একাডেমির উপ-পরিচালক ড. এ.কে.এম কুতুবউদ্দিন। এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আহমেদ শিবলী, জেলা পুলিশের সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এবং বিশিষ্ট কবি ও লেখক বজলুল করিম বাহার।

দিনব্যাপী এ মেলায় জেলার সাহিত্যিকেরা উপস্থিত ছিলেন। মেলা উপলক্ষে বগুড়ার বিভিন্ন পর্যায়ের সাহিত্য সংগঠনের ২১টি স্টল বই প্রদর্শনী করেন। এর পাশাপাশি দিনব্যাপী বিভিন্ন বিষয়ের উপর প্রবন্ধ পাঠ এবং সেই পাঠের উপরে লেখক-কবিরা আলোচনা করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ