1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খাদের কিনারে যাচ্ছে দেশের অর্থনীতি,এমপি ব্যারিস্টার শামীম পাটোয়ারী কুড়িগ্রামে সংবাদ টিভির কেক কাটার মাধ্যমে পঞ্চম বর্ষে পদার্পণ উদযাপিত হলো বাংলাদেশ প্রিন্টিং মাষ্টার এসোসিয়েশন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মসজিদে নামাজ পড়াতে গিয়ে ইমামের সাইকেল চুরি রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে ব্যাটমিন্টন খেলাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের ২ গ্রুপের সংঘর্ষে নিহত ১ ছাতকে খেলাফত মজলিসের আলোচনা সভা ও দোওয়া মাহফিল রাজশাহী কারাগারে গোদাগাড়ীর মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে নবাব ফয়জুন্নেছার ওয়াকফকৃত সম্পত্তি রক্ষার দাবিতে মানববন্ধন রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থী এ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়ার সঙ্গে জেলা আ’লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আজমিরীগঞ্জ মা রেনু পোনা নিধন বন্ধে ভ্রাম্যমাণ অভিযানে জাল জব্দ ও অর্থদণ্ডন

  • প্রকাশের সময় : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ৩৮ ০৫ বার পঠিত

হাবিবুর রহমান রিয়াদ, আজমিরীগঞ্জ প্রতিনিধি -ঃ- হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার পাহাড়পুর ইউনিয়নে কালনী নদীতে রেনু পোনা নিধন বন্ধে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জাল জব্দ করে পুড়িয়ে দেয় ও ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন সহকারী কমিশনার( ভূমি) মোঃ শফিকুল ইসলাম সহযোগিতায় ছিলেন আজমিরীগঞ্জ উপজেলা মৎস্য অফিসার মোঃ আনিসুর রহমান

উপজেলার বিভিন্ন হাওরে নিষিদ্ধ কোনা জাল দিয়ে অবাধে দেশীয় প্রজাতীর পোনা ও ডিমওয়ালা মা মাছ শিকার করছে জেলেরা। ফলে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ধ্বংস হয়ে স্থানীয় বাজারগুলোতে দেশীয় মাছের আকাল দেখা দিচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শফিকুল ইসলাম
উপজেলা মৎস্য অফিসার ১৩ নভেম্বর রবিরার কয়েকটি হাওর ঘুরে দেখা গেছে, সকাল থেকে গভীর রাত পর্যন্ত নিষিদ্ধ কারেন্ট জাল, মশারী জাল, বেড় জাল, কোনা জাল ও প্লাস্টিকের খাঁচা সহ নানা উপকরণ দিয়ে ডিমওয়ালা মা মাছ ও পোন শিকার করছে এক শ্রেণীর জেলেরা।

এতে ৫ জন জেলেকে হাতেনাতে ধরেছে কাকাইলচর নৌ পুলিশ ফাড়ির একটি দল,আটককৃত জেলেরা হলেন জয় কুমার দাস(৪৮) পিতা বিষ্টু দয়াল দাস বদলপুর দক্ষিণ হাটি, যুগেন্ড্র দাস(৪৫) পিতা ধনেন্দ্র দাস বদলপুর পুরান হাটি,রঞ্জিত দাস(৪২) পিতা সামলাল দাস বদলপুর উত্তর হাটি, নেপাল চন্দ্র দাস(৪৫) পিতা সুবোধ লালা দাস উদয়পুর পাহাড়পুর, সিবিন্দ্র বৈষ্ণব (৪৭) পিতা সেমবু বৈষ্ণব বেরাডুয়া।

এসময় আটককৃত ৫ জন জেলেকে ২ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান ও নিষিদ্ধ কারেন্ট জাল, মশারী জাল, বেড় জাল, কোনা জাল ও প্লাস্টিকের খাঁচা সহ ডিমওয়ালা মা মাছ ও পোন শিকারের ব্যবহৃত নানা উপকরণ সহকারী কমিশনার (ভূমি) মোঃ শফিকুল ইসলাম ও উপজেলা মৎস্য অফিসার মোঃ আনিসুর রহমান এর উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধংস্য করেন।

সহকারী কমিশনার(ভূমি) মোঃ শফিকুল ইসলাম বলেন, মশারি বা কোনা জাল দিয়ে পোনা মাছ শিকার করা সম্পূর্ণ বেআইনি। হাওরে পোনা মাছ নিধন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হচ্ছে। মনে রাখতে হবে পোনা মাছ দেশের প্রাকৃতিক সম্পদ সেটি নিধন করার অধিকার কারোই নেই।

আজমিরীগঞ্জের কাকাইলছেও নৌ পুলিশ ফাড়ি ইনচার্জ মোঃ রাকিবুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালতের পরিচালনায় সহযোগিতা ও নিরাপত্তার নিশ্চিত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ