1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ায় সমাজ উন্নয়নে অসামান্য অবদানে শ্রেষ্ঠ জয়িতা ২২ পুরস্কার পেলেন জিনিয়া মুছা আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন উপলক্ষে চকরিয়ায় মানববন্ধন ও আলোচনা রংপুরে সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ‘ফিরেদেখা আয়োজনে রোকেয়ার ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ ইউএনও সহ পাইকগাছার ৫ নারী পেলন জয়িতা সম্মাননা বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত সরকারী সুবিধা বঞ্চিত মহাছেনা’র জীবন হাতে হাত রেখে সরকারি কর্মকর্তা, শিশু থেকে শুরু করে সাধারণ মানুষ ‘না’ বললো দুর্নীতিকে ‘বিজিবি -বিএসএফ এর সীমান্ত বৈঠক ফলপ্রসু হয়েছে’  আদমদীঘিতে নৈশপ্রহরীর ২য় স্ত্রীর আত্মহত্যা গোদাগাড়ীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও ২০২২ উদযাপন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা

আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম ও দুর্নীতি আখাউড়ার সাবেক ইউএনও’র বেতন ‘অবনমন’, অ্যাসিল্যান্ডকে তিরস্কার

  • প্রকাশের সময় : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ৫২ ০৫ বার পঠিত

মইনুল ভূইয়া, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি -ঃ- অবশেষে আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম, দুর্নীতি ও গাফিলতি করে বিভাগীয় ‘সাজা’ ভুগতে হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সাবেক উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তারকে। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই কর্মকর্তার বেতন ‘অবনমন’ করা হয়েছে, যা চাকরিকালীন সব সময় বলবৎ থাকবে। তিনি প্রতি বছর একটি করে ইনক্রিমেন্ট কম পাবেন। 

একই সঙ্গে এ ঘটনায় সাবেক সহকারি কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামকে তিরস্কার করা হয়েছে। তদন্ত চলমান আছে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাপস কুমার চক্রবর্তীর। তবে প্রকৌশলীর বিরুদ্ধে উঠা অভিযোগ প্রমাণিত হয়নি।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম শুক্রবার একটি বেসরকারি টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকির অনুষ্ঠানে সাংবাদিকদেরকে এ তথ্য জানান। ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে শাহগীর আলম জানান, দোষী সাব্যস্ত হওয়ায় ইউএনও এখন থেকে একটি ইনক্রিমেন্ট কম পাবেন। তিরস্কার করা হয়েছে অ্যাসিল্যান্ডকে। পিআইও’র বিরুদ্ধে তদন্ত করতে শনিবার একজন উপ-সচিব আসছেন।

ইউএনও রুমানা আক্তার রাঙামাটি ও সহকারি কমিশনার মো. সাইফুল ইসলাম বর্তমানে সুনামগঞ্জ জেলায় কর্মরত আছেন। অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠার পর তাদেরকে বদলি করা হয়। পিআইও তাপস কুমার বর্তমানে আখাউড়ায় কর্মরত আছেন। 

আশ্রয়ণ প্রকল্পের ঘরে রডের বদলে তার দেওয়াসহ নানা ধরণের অভিযোগ উঠে আখাউড়ার ইউএনও রুমানা আক্তারসহ সংশ্লিষ্ট কয়েকজনের বিরুদ্ধে। জেলা প্রশাসক শাহগীর আলম প্রকল্প ঘুরে অনিয়ম দেখতে পান। এ অবস্থায় গত মে মাসে ইউএনওকে রাঙামাটির বাঘাইছড়ি ও অ্যাসিল্যান্ডকে বান্দরবনের থানচি বদলি করা হয় এবং পরে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ