1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ার সবুজবাগে ড্রেনের পানি চলাচল পথ দখলে নিয়ে রাস্তা নির্মাণ, জনদুর্ভোগের আশঙ্কা খাদের কিনারে যাচ্ছে দেশের অর্থনীতি,এমপি ব্যারিস্টার শামীম পাটোয়ারী কুড়িগ্রামে সংবাদ টিভির কেক কাটার মাধ্যমে পঞ্চম বর্ষে পদার্পণ উদযাপিত হলো বাংলাদেশ প্রিন্টিং মাষ্টার এসোসিয়েশন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মসজিদে নামাজ পড়াতে গিয়ে ইমামের সাইকেল চুরি রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে ব্যাটমিন্টন খেলাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের ২ গ্রুপের সংঘর্ষে নিহত ১ ছাতকে খেলাফত মজলিসের আলোচনা সভা ও দোওয়া মাহফিল রাজশাহী কারাগারে গোদাগাড়ীর মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে নবাব ফয়জুন্নেছার ওয়াকফকৃত সম্পত্তি রক্ষার দাবিতে মানববন্ধন

তানোরে জালিয়াতি করে শিক্ষক নিয়োগের পাঁয়তারা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১৬ ০৫ বার পঠিত

রাজশাহী প্রতিনিধি -ঃ- রাজশাহীর তানোর বালিকা উচ্চ বিদ্যালয়ে জালিয়াতি করে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের পাঁয়তারা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এদিকে সহকারী প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে কমিটি, প্রধান শিক্ষক ও অভিভাবক মহলে ত্রিমূখী দন্দের সুত্রপাত হয়েছে। এতে বিদ্যালয়ে পাঠদান ব্যাহত হবার পাশাপাশি এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।
স্থানীয়দের অভিযোগ, সচেতন মহল, অভিভাবক ও শিক্ষক-কর্মচারীদের
মতামত উপেক্ষা করে গোপণে অযোগ্য প্রার্থীকে সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়ার পাঁয়তারা চলছে। রাজনৈতিক পরিচয়ের প্রভাবশালী মহল তাদের মনোনিত অযোগ্য প্রার্থীকে নিয়োগ দিতে স্কুল কমিটির ওপর অদৃশ্য চাপ প্রয়োগ করছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক কমিটির এক সদস্য বলেন, যোগ্যতা না থাকা স্বত্বও
এমপির নাম ভাঙিয়ে এখানে জনৈক আওয়ামী লীগ নেতার স্ত্রীকে সহকারি প্রধান শিক্ষক নিয়োগ দিতে চাপ দেয়া হচ্ছে। আর এদের কারণে এমপির বদনাম হচ্ছে, সামনে নির্বাচন এর দায় নিবে কে ?
স্থানীয় শিক্ষানুরাগী মহলের ভাষ্য, স্বচ্ছতার সঙ্গে সংশ্লিষ্ট স্কুলে নিয়োগ পরীক্ষা ও মৌখিক পরীক্ষা নিয়ে মেধাবীদের নিয়োগ দেবার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে জানতে চাইলে স্কুলের প্রধান শিক্ষক সাইদুর রহমান বলেন, চাপ তো থাকবেই তবে, সরকারি বিধিমোতাবেক সংশ্লিষ্ট স্কুলে পরীক্ষা নিয়ে মেধাবীদের নিয়োগ দেয়া হবে। এবিষয়ে স্কুলের সভাপতি ওয়াজির হাসান প্রতাপ সরকার বলেন, শতভাগ স্বচ্ছতার সঙ্গে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ