1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ার সবুজবাগে ড্রেনের পানি চলাচল পথ দখলে নিয়ে রাস্তা নির্মাণ, জনদুর্ভোগের আশঙ্কা খাদের কিনারে যাচ্ছে দেশের অর্থনীতি,এমপি ব্যারিস্টার শামীম পাটোয়ারী কুড়িগ্রামে সংবাদ টিভির কেক কাটার মাধ্যমে পঞ্চম বর্ষে পদার্পণ উদযাপিত হলো বাংলাদেশ প্রিন্টিং মাষ্টার এসোসিয়েশন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মসজিদে নামাজ পড়াতে গিয়ে ইমামের সাইকেল চুরি রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে ব্যাটমিন্টন খেলাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের ২ গ্রুপের সংঘর্ষে নিহত ১ ছাতকে খেলাফত মজলিসের আলোচনা সভা ও দোওয়া মাহফিল রাজশাহী কারাগারে গোদাগাড়ীর মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে নবাব ফয়জুন্নেছার ওয়াকফকৃত সম্পত্তি রক্ষার দাবিতে মানববন্ধন

পটুয়াখালীর দুমকিতে প্রশ্নফাঁসে জড়িত শিক্ষককে শোকজ

  • প্রকাশের সময় : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১২৬ ০৫ বার পঠিত

পটুয়াখালী প্রতিনিধি -ঃ- পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এসএস পরীক্ষার্থীদের বাছনিক পরীক্ষার প্রশ্ন ফাঁসের দায়ে অভিযুক্ত ইংরেজী শিক্ষক মো: হাবিবুর রহমানকে শোকজ করা হয়েছে। মঙ্গলবার বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান স্বাক্ষরিত কারণ দর্শানো পত্রে ৭কার্যদিবসের মধ্যে কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবেনা তার জবাব দিতে বলা হয়েছে।
চিঠিতে বলা হয়, ঘূর্নিঝড় সিত্রাং’র কারণে গত ২৫ অক্টোবরের নির্ধারিত পরীক্ষা (ইংরেজী ২য়পত্র) স্থাগিত ছিল। স্থগিত থাকা ইংরেজী ২য় পত্রের প্রশ্নে ২৭অক্টোবর রাতে বিশেষ সুবিধাপ্রাপ্তির পর নিজস্ব কোচিং শিক্ষার্থীদের প্রশ্ন দিয়ে দেন। যা পরের দিন ফাঁস হয়ে যায়। পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন, ১৯৮০ এবং সংশোধনী ১৯৯২ এর ৪ নম্বর ধারায় প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অপরাধে ন্যূনতম ৩বছর থেকে সর্বোচ্চ ১০ বছরের কারাদন্ডসহ অর্থদন্ডের বিধান রয়েছে। এমতাবস্থায় প্রশ্ন ফাঁসের অপরাধে কেন আপনার বিরুদ্ধে উল্লেখিত শাস্তিসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না আগামী ৭(সাত) কার্যদিবসের মধ্যে তার কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হলো।
অভিযুক্ত শিক্ষক মো: হাবিবুর রহমান মোবাইল ফোনে শোকজের চিঠি প্রাপ্তির বিষয়টি অস্বীকার করেন। এ বিষয়ে কথা এড়িয়ে যাওয়ার চেষ্টায় একপর্যায়ে ফোন কেটে দেন। ফের কল করলে তিনি আর ফোন রিসিভ করেননি।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান শোকজের সত্যতা নিশ্চিৎ করে বলেন, ৭কর্মদিবস অতিক্রান্ত হলেও তিনি শোকজ’র কোন জবাব দেননি। ইতোমধ্যে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য বরিশাল শিক্ষা বোর্ডে চিঠি পাঠানো হয়েছে।
উল্লেখ্য, উপজেলার মুরাদিয়া জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি’র টেস্ট (বাছনিক) পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটে। ঘুর্ণিঝড় সিত্রাং’র কারনে ২৫অক্টোবরের স্থগিত থাকা ইংরেজি বিষয়ের পরীক্ষা শুক্রবার (২৮ অক্টোবর) নেয়া হয়। ওই বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মোঃ হাবিবুর রহমান তার প্রাইভেট শিক্ষার্থীদেরকে পরীক্ষার আগের দিনই প্রশ্নপত্র দিয়ে দেন। বিষয়টি জানাজানি হলে অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ