1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ার সবুজবাগে ড্রেনের পানি চলাচল পথ দখলে নিয়ে রাস্তা নির্মাণ, জনদুর্ভোগের আশঙ্কা খাদের কিনারে যাচ্ছে দেশের অর্থনীতি,এমপি ব্যারিস্টার শামীম পাটোয়ারী কুড়িগ্রামে সংবাদ টিভির কেক কাটার মাধ্যমে পঞ্চম বর্ষে পদার্পণ উদযাপিত হলো বাংলাদেশ প্রিন্টিং মাষ্টার এসোসিয়েশন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন মসজিদে নামাজ পড়াতে গিয়ে ইমামের সাইকেল চুরি রাংগাঝিরি মোঃ ইউনুছ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে ব্যাটমিন্টন খেলাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের ২ গ্রুপের সংঘর্ষে নিহত ১ ছাতকে খেলাফত মজলিসের আলোচনা সভা ও দোওয়া মাহফিল রাজশাহী কারাগারে গোদাগাড়ীর মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে নবাব ফয়জুন্নেছার ওয়াকফকৃত সম্পত্তি রক্ষার দাবিতে মানববন্ধন

রংপুর সিটি নির্বাচন সামনে রেখে নিজ উদ্যাগে ব্যানার-ফেস্টুন সরাচ্ছে নির্বাচন প্রার্থীরা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ২৬ ০৫ বার পঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধি -ঃ-রংপুর সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে মেয়র ও কাউন্সিলর পদের সম্ভাব্য প্রার্থীদের শুরু করা আগাম প্রচারের রঙিন পোস্টার-ফেস্টুন খুলে ফেলতে শুরু করেছে। বেশ কয়েকজন প্রার্থী নিজ উদ্যোগে এসব পোস্টার-ফেস্টুন খুলে ফেলছেন। মঙ্গলবার (০৮ নভেম্বর) দুপুরে নগরীর শাপলা চত্বর মোড়ে জাতীয় পার্টির পোস্টার, ফেস্টুন খুলে ফেলতে দেখা গেছে। এছাড়াও নগরীর বিভিন্ন স্থানে প্রার্থীরা তাদের লাগানো ব্যানার-ফেস্টুন সরিয়ে ফেলা হচ্ছে। নির্বাচন অফিস জানায়, আচরণবিধি লঙ্ঘন হয়, এমন কিছু সহ্য করা হবে না। পোস্টার-ফেস্টুন খোলার জন্য প্রার্থীদের নোটিশ দেয়া হবে। পাশাপাশি চলবে ভ্রাম্যমাণ আদালতও। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নগরীর যেসব স্থানে ফেস্টুন, ব্যানার, বিলবোর্ড ও পোস্টার লাগানো হয়েছে, তা নিজ দায়িত্বে সরিয়ে নিতে সংশ্লিষ্ট সম্ভাব্য প্রার্থীদের আহ্বান জানানো হচ্ছে। নির্ধারিত সময়সীমার পর নগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। নির্ধারিত সময়সীমার পর যাদের ব্যানার, পোস্টার, ফেস্টুন ও বিলবোর্ড পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেয়া হবে।
সিটি নির্বাচন আইনবিধি অনুযায়ী, প্রতীক বরাদ্দের আগে দলীয় ও স্বতন্ত্র প্রার্থীর এ ধরনের প্রচারের কোনো সুযোগ নেই। এ সময় নির্বাচন সংক্রান্ত দেয়াল লিখন, পোস্টার, বিলবোর্ড, ব্যানার, তোরণ ও গেইট তৈরি পুরোপুরি নিষিদ্ধ। দেয়াল লিখন ও পোস্টার লাগানো (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী নির্ধারিত সময়সীমার মধ্যে পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড ও ব্যানার অপসারণ করা না হলে জরিমানা ও কারাদণ্ডের বিধান রয়েছে।

এদিকে আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ ঘোষণা করে তফসিল প্রকাশ করা হয়েছে। নির্বাচনের প্রচারের জন্য ব্যবহৃত ফেস্টুন, ব্যানার ও বিলবোর্ডে রংপুর নগরীর বিভিন্ন অলি-গলি, বিদ্যুৎ ও টেলিফোনের খুঁটি এবং সরকারি-বেসরকারি স্থপনাগুলো ছেয়ে গিয়েছিল। ভ্রাম্যমাণ আদালতের ভয়ে প্রার্থীরা নিজ নিজ দায়িত্বে ব্যানার-ফেস্টুন খুলে নিতে শুরু করেছেন।
এব্যাপারে জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আমি বরাবরই আইনের প্রতি শ্রদ্ধাশীল। ফেস্টুন ও বিলবোর্ড অপসারণের নির্দেশ দেয়া হয়েছে। ইতিমধ্যে সেগুলো অপসারণ করা হচ্ছে বলে রংপুর জেলা নির্বাচন অফিসার ফরহাদ হোসেন জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ