1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রংপুরে সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ‘ফিরেদেখা আয়োজনে রোকেয়ার ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ ইউএনও সহ পাইকগাছার ৫ নারী পেলন জয়িতা সম্মাননা বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত সরকারী সুবিধা বঞ্চিত মহাছেনা’র জীবন হাতে হাত রেখে সরকারি কর্মকর্তা, শিশু থেকে শুরু করে সাধারণ মানুষ ‘না’ বললো দুর্নীতিকে ‘বিজিবি -বিএসএফ এর সীমান্ত বৈঠক ফলপ্রসু হয়েছে’  আদমদীঘিতে নৈশপ্রহরীর ২য় স্ত্রীর আত্মহত্যা গোদাগাড়ীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও ২০২২ উদযাপন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা পাকুন্দিয়ায় আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালিত অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ এর ২২৬৪তম সাপ্তাহিক সাহিত্য আসর

তানোরে নীতিমালা লঙ্ঘন করে ডিলার নিয়োগের চেস্টা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ৬৪ ০৫ বার পঠিত

তানোর রাজশাহী প্রতিনিধি -ঃ- রাজশাহীর তানোরে বিসিআইসির সার (সাব) ডিলার নিয়োগে বাণিজ্যর অভিযোগ উঠেছে। এ খবর ছড়িয়ে পড়লে জনমনে অসন্তোস ও ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, একটি চক্র ডিলার প্রতি ৮০ হাজার থেকে এক লাখ টাকা করে হাতিয়ে নিয়েছে। অসমর্থিত সুত্র জানায়, জনৈক শাহীন নামের এক মধ্যস্থতাকারি এসব টাকা আদায় করছে।
জানা গেছে, উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের (ইউপি) যেসব ওয়ার্ডে সাব ডিলার নাই সেসব ওয়ার্ডে সাব ডিলার নিয়োগের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, সাব ডিলার নিয়োগ পেতে হলে সার ব্যবসার ৫ বছরের অভিজ্ঞতা, ৫০ মেট্রিক টন সার মজুদের মতো মান সম্মত পাকা গুদাম ঘর ও ইউপি কমিটির প্রত্যায়নসহ বিবিধ শর্ত দেয়া হয়েছে। কিন্ত্ত আর্থিক সুবিধার বিনিময়ে ডিলার নিয়োগের জন্য নীতিমালা লঙ্ঘন করে অযোগ্যদের সুপারিশ করা হয়েছে। সরেজমিন তদন্ত করা হলে এসব অভিযোগের সত্যতা পাওয়া যাবে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। সূত্র জানায়, তালন্দ ইউপির ৯ নম্বর ওয়ার্ড মোহর গ্রামের মেসার্স নজরুল ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আব্দুল হাকিম। ইতি পুর্বে তিনি সাব-ডিলার নিয়োগ পেতে সরকারি কোষাগারে ৩০ হাজার টাকা জমা দিয়ে আবেদন করেন। কিন্ত্ত পরবর্তীতে তিনি সাব ডিলার হবেন না বলে লিখিত আবেদন করে জামানতের টাকা ফেরত নিয়েছেন। নীতিমালা অনুযায়ী কোনো ব্যবসায়ী ডিলারসীপ নিতে টাকা জমা দিয়ে পরবর্তীতে সেই টাকা ফেরত নিলে তার ডিলারসীপ নিয়োগের কোনো সুযোগ নাই। অথচ এখন আবার ভিন্ন কৌশল ও তথ্য গোপণ করে হাকিম তার পুত্র নজরুল ইসলামের নামে ডিলারসীপ নেবার আবেদন করেছেন যেটা নীতিমালা পরিপন্থী। অন্যদিকে একটি বিশেষ মহল হাকিমের ডিলারসীপ নিশ্চিত করতে মরিয়া হয়ে উঠেছে। অপরদিকে সরনজাই ইউপির পশ্চিম ভাগনা গ্রামের হাজী আব্দুর রহিমের পুত্র ও ধান ব্যবসায়ী আলিম উদ্দিনকে সাব ডিলার নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। তার সার ব্যবসার অভিজ্ঞতা ও গুদাম ঘর নাই। এবিষয়ে আলিম উদ্দিন বলেন, উপর মহলে তদ্বির করে তার নাম পাঠানো হয়েছে। এবিষয়ে তানোর উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ বলেন, সাব ডিলার নিয়োগে বানিজ্যর কোনো সুযোগ নাই, তিনি বলেন, কারো বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, প্রতিটি ব্যবসায়ীর প্রতিষ্ঠান সরেজমিন তদন্ত করে দেখা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ