1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৪:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আজিজ আহম্মেদ কলেজের অধ্যক্ষসহ দুই শিক্ষের বিরুদ্ধে নোটিশ প্রকৌশলী জহিরুল ইসলামের মৃত্যুতে দোয়া ও স্মরন সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসৎ অবলম্বন করায় ৯ সহকারী শিক্ষক পরীক্ষার্থী গ্রেফতার রাজশাহী-১ আসনে নৌকার বিকল্প ভাবছে না ভোটারগণ পঞ্চগড়ে প্রাথমিক নিয়োগ পরীক্ষায় অসদুপায় নানা কর্মসূচির মাধ্যমে ভালুকা মুক্ত দিবস উদযাপন আফসার বাহিনীর ত্রিমুখী আক্রমনে ভালুকা মুক্ত দিবস আজ রংপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ হারাগাছ সাহিত্য সংসদের ২২ তম সাহিত্য আসর অনুষ্ঠিত আয়োডিনযুক্ত লবণের আইন ও সচেতনতার পাশাপাশি কার্যক্রম জোরদার করতে সভা অনুষ্ঠিত

করোনা সংক্রমণ রোধে কল্লা শহীদ মাজারের ওরশ বাতিল

  • প্রকাশের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ১৫৮ ০৫ বার পঠিত

শফিকুল ইসলাম রনি, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি -ঃ মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কল্লা শহীদ মাজারের বার্ষিক ওরশ বাতিল করেছে মাজার পরিচালনা কমিটি। শনিবার বিকালে পৌরশহরের খড়মপুরে মাজার কমিটি এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছে। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাজার কমিটির সিনিয়র সহ-সভাপতি রুমানা আক্তার।
মাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম খাদেম মিন্টু সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন । লিখিত বক্তব্যে তিনি বলেন, খড়মপুরের পূণ্য ভূমিতে চির শায়িত প্রখ্যাত আওলিয়া হযরত শাহ্ ছৈয়দ আহাম্মদ গেছু দারাজ (রঃ) প্রকাশ্য হযরত শাহ্পীর কল্লাহ শহীদ (রঃ) স্মরণে প্রতি বছর ১০ আগষ্ট থেকে ১৬ আগষ্ট পর্যন্ত ৭ দিন বার্ষিক ওরশ অনুষ্ঠিত হয়। উরশ উপলক্ষে মাজার প্রাঙ্গণে হাজার হাজার ভক্ত-আশেকানের সমাগম ঘটে। এবছরও উল্লেখিত সময়ে ওরশ উদ্যাপনের দিন ধার্য্য ছিল। কিন্তু মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওযায় জন-স্বাস্থ্যের কথা বিবেচনা করে বৃহৎ স্বার্থে এবছর ওরশ উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছে মাজার কমিটি। গত ৩০ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও মাজার কমিটির সভাপতি হায়াত উদ-দৌলা খানের সভাপতিত্বে কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়। ওরশের ধার্য্যকৃত দিনগুলোতে ভক্ত-আশেকানকে মাজারে না আসার জন্য কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হলো।
সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন মাজার কমিটির সদস্য ও পৌর কাউন্সিলর তাকদির খান খাদেম, সদস্য আবুল হাসেম খান খাদেম, সদস্য মোজাম্মেল হক খাদেম, সদস্য রুস্তম কামরান খাদেম, সদস্য আতিকুর রহমান খাদেম, সদস্য সেলিম খান খাদেম, সদস্য খোকন খাদেম প্রমুখ।
উল্লেখ্য, গত করোনা মহামারির কারণে গত বছরও এ মাজারের ওরশ অনুষ্ঠিত হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ