1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রংপুরে সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ‘ফিরেদেখা আয়োজনে রোকেয়ার ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ ইউএনও সহ পাইকগাছার ৫ নারী পেলন জয়িতা সম্মাননা বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত সরকারী সুবিধা বঞ্চিত মহাছেনা’র জীবন হাতে হাত রেখে সরকারি কর্মকর্তা, শিশু থেকে শুরু করে সাধারণ মানুষ ‘না’ বললো দুর্নীতিকে ‘বিজিবি -বিএসএফ এর সীমান্ত বৈঠক ফলপ্রসু হয়েছে’  আদমদীঘিতে নৈশপ্রহরীর ২য় স্ত্রীর আত্মহত্যা গোদাগাড়ীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও ২০২২ উদযাপন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা পাকুন্দিয়ায় আন্তর্জাতিক দুর্নীতি দিবস পালিত অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ এর ২২৬৪তম সাপ্তাহিক সাহিত্য আসর

তানোর পৌর আওয়ামী লীগের নেতৃত্বে আসছে সুজন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ৯১৩ ০৫ বার পঠিত

আলিফ হোসেন, তানোর -ঃ- রাজশাহীর তানোর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল (সম্মেলন) নভেম্বর মাসের মধ্যই অনুষ্ঠিত হবার সম্ভবনা রয়েছে। তৃণমুলের ভাষ্য এবার সম্মেলনের মুলপ্রতিপাদ্য হচ্ছে আর্দশিক ও মুলধারা ভিত্তিক তরুণ নেতৃত্ব নির্ধারণ। ফলে এবারের সম্মেলন আদর্শিক ও আদর্শহীন নেতৃত্বের লড়াই বলে বিবেচনা করা হচ্ছে। আদর্শিক নেতৃত্বের পক্ষে রয়েছেন স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, আবুল কালাম আজাদ প্রদিপ সরকার ও আবুল বাসার সুজন প্রমুখ। অন্যদিকে আদর্শহীন নেতৃত্বের পক্ষে রয়েছেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন,তানোর পৌর মেয়র ইমরুল হক, মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমানপ্রমুখ বলে আলোচনা রয়েছে।
স্থানীয়রা জানান, অনেক বড় নেতা অথচ বিশ্বাসঘাতক ও বেঈমান এমন নেতৃত্ব চাই না তৃণমুল, তারা চাই আর্দশিক নেতৃত্ব যে নেতৃত্ব কখানো নৌকার বিপক্ষে অবস্থান নিবে না।
তানোর পৌরসভায় অনেক যোগ্য তরুণ নেতৃত্ব থাকার পরেও আওয়ামী লীগ দীর্ঘদিন ধরে আর্দশিক নেতৃত্ব গড়ে তুলতে পারেনি। ফলে পশ্চিম এবং পুর্বপাড়ার বিশ্বাসঘাতক-বেঈমান, বগী ও নরসুন্দর নির্ভর নেতৃত্বের কারণে বিপুল সম্ভবনা থাকার পরেও কখানোই পৌর সদরে সাংগঠনিক কর্মকান্ড জোরদার করতে পারেনি দলটি। তানোর পৌর সদরে দলের আদর্শিক তরুণ নেতৃত্ব গড়ে তোলার মতো নেতৃত্ব থাকলেও নানা ষড়যন্ত্র ও কুটকৌশল করে নেতৃত্ব বঞ্চিত করা হয়েছে। এবারনআসন্ন সম্মেলনে নেতাকর্মীরা সভাপতি পদে আবুল বাসার সুজনকে নেতা নির্বাচন করতে বদ্ধপরিকর । তবে অনেকে দলে শুদ্ধি অভিযান ও বেঈমানদের ছাঁটাইয়ের পর কাউন্সিল করার দাবি করে কেন্দ্রীয় নেতৃত্বের দৃষ্টি আকর্ষণ করেছেন বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।
জানা গেছে, এবার তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি পদে বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক,
আদর্শিক ও তরুণ নেতৃত্ব আবুল বাসার সুজনের কোনো বিকল্প নাই। কারণ সিলেকশন বা ইলেকশন যাই হোক সুজনের সভাপতি হওয়া প্রায় নিশ্চিত এনিয়ে কারো কোনো সন্দেহের অবকাশ নাই।
জানা গেছে, সম্মেলনে এবার
নেতৃত্ব নির্বাচনে আদর্শিক ও নীতিনৈতিকতাকে প্রাধান্য দেয়া হয়েছে, সেক্ষেত্রে বর্তমান সভাপতি ও তানোর পৌর মেয়র ইমরুল হক আলোচনাতেই নাই। তিনি এবার ছিটকে পড়ছেন এটা প্রায় নিশ্চিত।
কারণ সুজনের রাজনৈতিক দুরদর্শীতা, সাংগঠনিক দক্ষতা, নির্বাচনী কৌশল, গ্রহণযোগ্যতা ও আদর্শ ইত্যাদি নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নাই। এছাড়াও আদর্শিকতা, নেতৃত্বগুন, রাজনৈতিক দুরদর্শীতা, প্রতিপক্ষ রাজনৈতিক দলকে রাজনৈতিকভাবে মোকাবেলা করার কৌশল ইত্যাদি বিচার-বিশ্লেষণে অন্যদের থেকে সুজন যোজন যোজন দুরুত্বে এগিয়ে রয়েছেন তার নেতৃত্ব গুন নিয়েও প্রশ্ন তোলার কোনো সুযোগ নাই।
তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি পদে নেতৃত্ব দিতে একজন নেতার যেমন পারিবারিক ঐতিহ্য, আর্থিক সচ্ছলতা, সামাজিক পরিচিতি, উন্নয়ন মানসিকতা,
পেশী শক্তি, কর্মীবাহিনী ইত্যাদি প্রয়োজন তার সবগুলো সুজনের মাঝে বিদ্যমান রয়েছে। এবিষয়ে জানতে চাইলে আবুল বাসার সুজন বলেন, নেতৃত্বের প্রতি তার কোনো লালসা নাই, বঙ্গবন্ধু কন্যা,
মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা এবং সাংসদ ওমর ফারুক চৌধুরীর তিনি একজন কর্মী। তিনি বলেন, দল যদি তাকে কোনো দায়িত্ব দেন তাহলে সেই দায়িত্ব পালনে তিনি প্রস্তুত, তবে তিনি তাদের বাইরে নয়, তাদের সিদ্ধান্তই তার সিদ্ধান্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ