1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চকরিয়ায় সমাজ উন্নয়নে অসামান্য অবদানে শ্রেষ্ঠ জয়িতা ২২ পুরস্কার পেলেন জিনিয়া মুছা আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন উপলক্ষে চকরিয়ায় মানববন্ধন ও আলোচনা রংপুরে সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ‘ফিরেদেখা আয়োজনে রোকেয়ার ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ ইউএনও সহ পাইকগাছার ৫ নারী পেলন জয়িতা সম্মাননা বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত সরকারী সুবিধা বঞ্চিত মহাছেনা’র জীবন হাতে হাত রেখে সরকারি কর্মকর্তা, শিশু থেকে শুরু করে সাধারণ মানুষ ‘না’ বললো দুর্নীতিকে ‘বিজিবি -বিএসএফ এর সীমান্ত বৈঠক ফলপ্রসু হয়েছে’  আদমদীঘিতে নৈশপ্রহরীর ২য় স্ত্রীর আত্মহত্যা গোদাগাড়ীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও ২০২২ উদযাপন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা

নীলফামারীতে শিক্ষক দিবস পালিত

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ২৫ ০৫ বার পঠিত

তপন দাস, নীলফামারী প্রতিনিধি -ঃ- ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় নীলফামারীতেও উৎসবমুখর পরিবেশে ‘শিক্ষক দিবস’ পালিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দিনটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দিদারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের রংপুর অঞ্চলের পরিচালক প্রফেসর এস.এম আব্দুল মতিন লস্কর।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নীলফামারী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ওবায়দুল আনোয়ার, নীলফামারী সরকারি কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ মাহবুবুর রহমান ভূঁইয়া, জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, মশিউর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার, নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম রব্বানী। এতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ বাবুল হোসাইন।

প্রথমবারের মত দেশব্যাপী আনুষ্ঠানিকভাবে শিক্ষক দিবস পালনে শিক্ষা মন্ত্রণালয়ের নেয়া এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘শিক্ষাই জাতির মেরুদণ্ড আর শিক্ষকরা হচ্ছেন জাতি গড়ার কারিগর। শিক্ষকরা আদর্শ মানুষ এবং সমৃদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। সত্যিকার অর্থে শিক্ষকদের হাত ধরে শিক্ষাব্যবস্থার রূপান্তর হচ্ছে না। চলার পথে শিক্ষকেরা লাঞ্ছিত, অপমানিত ও নানাভাবে হয়রানির শিকার হচ্ছে। যেকারণে শিক্ষকদের জুতার মালা পরতে হচ্ছে। দেশ ও জাতির সমৃদ্ধি লাভে যথাযথ মর্যাদার দাবি করেন শিক্ষকরা। এছাড়াও প্রাথমিক থেকে সর্বোচ্চ স্তরের শিক্ষকদের নিয়ে আলোচনার মাধ্যমে তাদের ন্যূনতম সমস্যাগুলো মূল্যায়নেরর দাবি জানান বক্তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ